আগে ফুল দেওয়া নিয়ে ঈশ্বরদীর মেয়র-ইউএনও দ্বন্দ্ব

admin
  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২১ ২০২২, ১১:৫৬
  • 672 বার পঠিত
আগে ফুল দেওয়া নিয়ে ঈশ্বরদীর মেয়র-ইউএনও দ্বন্দ্ব

পাবনা প্রতিনিধি:

শহীদ বেদিতে কে আগে ফুল দেবেন এই নিয়ে দ্বন্দ্বে জড়িয়েছেন পাবনার ঈশ্বরদী পৌরসভার মেয়র ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

পৌরসভা বাস টার্মিনালের শহীদ মিনারে একুশের প্রথম প্রহরে এই দ্বন্দ্বে জড়ান মেয়র ইসাহক আলী মালিথা ও ঈশ্বরদীর ইউএনও ইমরুল কায়েস।

মেয়র ইসাহক বলেন, “২০২০ সালের ওয়ারেন্ট অব প্রেসিডেন্সি অনুযায়ী প্রথম শ্রেণির পৌরসভায় মেয়রের অবস্থান প্রথমে। এরপর উপজেলা চেয়ারম্যান। এখানে ইউএনওর কোনো অবস্থান নেই।”

এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটি শুরু হলে ফুল দিতে আসা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের ব্যক্তিরা সমালোচনা করেন।

প্রত্যক্ষদশীরা জানান, ফুল দেওয়ার জন্য প্রথমে মেয়রের নাম ঘোষণা করতেই ইউএনওসহ স্থানীয় রাজনৈতিক নেতারা অনেকে ক্ষুব্ধ হন। ফলে প্রথমে অন্যান্য প্রতিষ্ঠান থেকে আগে ফুল দেওয়া হয়। ইউএনও এবং মেয়র পরে ফুল দেন।

ইউএনও ইমরুল কায়েস বলেন, “আমরা রাষ্ট্রপতি কর্তৃক নিয়োগপ্রাপ্ত। আমরা রাষ্ট্রের বা রাষ্ট্রপতির প্রতিনিধি। উপজেলা পর্যায়ে রাষ্ট্রের প্রতিনিধি হিসেবে সকল দিবসের সভাপতি উপজেলা নির্বাহী অফিসার। ওয়ারেন্ট অব প্রেসিডেন্সি শুধু রাষ্ট্রীয় অনুষ্ঠানে আসন বিন্যাস বা বসার ক্ষেত্রে।”

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর