বিয়ানীবাজারে হাজী ইছরাব আলী ডিগ্রী কলেজ প্রতিষ্টা করছেন প্রবাসী ছায়াদ

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ০৭ ২০২২, ২০:২৬
  • 881 বার পঠিত
বিয়ানীবাজারে হাজী ইছরাব আলী ডিগ্রী কলেজ প্রতিষ্টা করছেন প্রবাসী ছায়াদ

স্টাফ রিপোর্টার:

বিয়ানীবাজারের দাসউরায় হাজী ইছরাব আলী ডিগ্রী কলেজ স্থাপনের কার্যক্রম শুরু করছেন যুক্তরাজ্য প্রবাসী লুৎফুর রহমান ছায়াদ। নিজেদের পারিবারিক সম্পত্তির উপর এ কলেজ স্থাপনের প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ৯ জানুয়ারী রবিবার কলেজের দাপ্তরিক কার্যক্রম শুরুর উদ্বোধন করবেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি।

এছাড়াও লুৎফুর রহমান ছায়াদের পৃষ্টপোষকতায় ইংরেজী মাধ্যম শিক্ষা প্রতিষ্টান ওয়েসিস স্কুল চলতি বছর থেকে কার্যক্রম শুরু করছে। আগামী ১৫ জানুয়ারী থেকে এ প্রতিষ্টানের পাঠদান কার্যক্রম শুরু হবে। আপাতত: কেবলমাত্র ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি কার্যক্রম শুরু করা হচ্ছে। ব্রিটিশ কারিকুলাম অনুযায়ী এই প্রতিষ্ঠানের কার্যক্রম চলবে বলে জানান লুৎফুর রহমান ছায়াদ। পৌরশহরের আজির মার্কেটে এই স্কুলের কার্যক্রম পরিচালনা করা হবে।

৭ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় বিয়ানীবাজার পৌরশহরের একটি কনভেনশন হলে স্থানীয় সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় এসব তথ্য জানানো হয়। নিজের পিতার স্বপ্নপূরণে এলাকার শিক্ষা কার্যক্রম এগিয়ে নিতে তার এ সকল প্রচেষ্টা বলেও জানান লুৎফুর রহমান ছায়াদ। তিনি বলেন, শিক্ষা প্রতিষ্টান তৈরীর চেয়ে বড় কোন বিনিয়োগ সমাজে নেই। জীবনের সার্বিক কার্যক্রমে শিক্ষার জয়যাত্রা এগিয়ে নিতে সকলমহলের মানুষের সহযোগীতা কামনা করেন তিনি।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের সদস্য মোহাম্মদ জাকির হোসেন, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি-ইউকের সাবেক সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন, ইউকেস্থ বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্ট’র ট্রাষ্টি মামুন আল রশিদ হিলারি, বিয়ানীবাজার থানা জনকল্যাণ সমিতি-ইউকের সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর সিদ্দিকী। এতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ওয়েসিস স্কুল’র ভারপ্রাপ্ত প্রধান মোহাম্মদ রবিউল আলম।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর