পোষাবিড়ালের খোঁজে দেড় মাস ধরে তাহিরপুরে জার্মান নারী

admin
  • আপডেট টাইম : নভেম্বর ১৫ ২০২১, ১১:২৩
  • 879 বার পঠিত
পোষাবিড়ালের খোঁজে দেড় মাস ধরে তাহিরপুরে জার্মান নারী

তাহিরপুর প্রতিনিধি:

টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার প্রিয় পোষা বিড়াল লিও। দিন ভর আনন্দ শেষে হাওর ঘুরে উপজেলা সদরে ফেরার পর সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে গত দেড় মাস ধরেই তিনি সারাক্ষণেই প্রিয় লিওকে ফিরে পাবার আশায় তাহিরপুর উপজেলায় অবস্থান করছেন। পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক তাহিরপুর উপজেলাবাসী।

বাজার ব্যবসায়ীসহ স্থানীয় এলাকাবাসী জানান, মাস খানেক আগে টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। ওই জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়াল ‘লিওকে মেশিনবাড়ি ট্রলার ঘাটে হারিয়ে পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি সম্প্রতি অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন। তাহিরপুর বাজারে ওই মাইকিং চলে।

এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়,যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে। এছাড়াও যে লিও’র সন্ধান দিতে পারবেন তাকে তিনি পুরস্কৃত করবেন বলেও জানা যায়।

তাহিরপুর বাজারের ব্যবসায়ী সাদেক আলী,তুষা মিয়াসহ অনেকেই জানান, জার্মান নারী জুলিয়া ওয়াসিমান পোষা বিড়াল ‘লিওকে মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে তিনি মর্মাহত। নিজ দেশে ফিরে না গিয়ে এখানেই আছেন ও মাইকিং করেছেন যা অবাক করেছে আমাকে। গত দু দিন ধরে জার্মান নারী জুলিয়া ওয়াসিমানকে দেখছি না তবে এলাকায়ই আছে।

তাহিরপুর উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন,পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা যা খুবেই বিরল। আমরাও জুলিয়া ওয়াসিমানের পাশাপাশি লিও’র(পোষা বিড়াল) সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম ভূঁইয়া জানান, জার্মান নারী জুলিয়া ওয়াসিমান টাংগুয়ার হাওর বেড়াতে এসে নিজের প্রিয় বিড়াল ‘লিও’ কে তাহিরপুরে এসে হারিয়েছেন। আনন্দ করতে এসে তিনি এখন হতাশ প্রিয় লিওকে হারিয়ে। এখনও তিনি তার প্রিয় বিড়ালটি ফিরে পাবার আশায় গত দেড় মাস ধরেই আশায় আছেন অপেক্ষা করছেন তাকে পাবার জন্য। আমিও আশা করছি তিনি তার প্রিয় লিওকে ফিরে পাবেন।

তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ তরফদার জানান, জার্মান নারীর পোষা বিড়াল লিও একমাস পূর্বে হারিয়ে গেলেও তিনি আমাদের সঙ্গে এই বিষয়টি নিয়ে কোন যোগাযোগ করেন এবং তিনি লিখিত অভিযোগও দায়ের করেননি।

সংবাদটি শেয়ার করুন
0Shares
এই ক্যাটাগরীর আরো খবর