ড্রোন হামলা থেকে অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইরাকের প্রধানমন্ত্রী

  • আপডেট টাইম : নভেম্বর ০৭ ২০২১, ০৯:৫৯
  • 49 বার পঠিত
ড্রোন হামলা থেকে অল্পের জন্য প্রাণে বাঁচলেন ইরাকের প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

ইরাকের রাজধানী বাগদাদের অত্যন্ত সুরক্ষিত এলাকা গ্রিন জোনে রোববার ভোরে দেশটির প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদিমির বাসভবনে বিস্ফোরকভর্তি একটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন কাদিমি। তবে হামলায় কাদিমির ব্যক্তিগত দেহরক্ষীদের কয়েকজন আহত হয়েছেন বলে জানিয়েছে তার নিরাপত্তা বিভাগ। খবর আরব নিউজ ও রয়টার্সের।

হামলার পর রোববার সকালে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ইরাকি প্রধানমন্ত্রীর সরকারি অ্যাকাউন্ট থেকে জানানো হয়, কাদিমি সুস্থ আছেন এবং জনগণের প্রতি শান্ত থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

ইরাকি সেনাবাহিনীর বরাত দিয়ে আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, কাদিমিকে হত্যার লক্ষ্যেই এ হামলা চালানো হয়েছিল। কিন্তু তিনি অক্ষত আছেন, হামলা ব্যর্থ হয়েছে।

ইরাকে গত মাসে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনের ফল ঘিরে রাজধানী বাগদাদে সহিংস বিক্ষোভের পরই এ হামলা হলো প্রধানমন্ত্রীর বাসভবনে।

অক্টোবরের ভোটের ফলের বিরোধিতা করে বিক্ষোভ করে আসছে ইরানসমর্থিত একটি সশস্ত্র গোষ্ঠী। নির্বাচনে গোষ্ঠীটির পরাজয়ের পর থেকেই ভোট কারচুপি ও ভোট গণনায় অনিয়মের অভিযোগ করছেন তারা।

রাজধানীর গ্রিন জোনে কাদিমির বাসভবনে হামলার দায় কোনো গোষ্ঠী এখনও স্বীকার করেনি। সুরক্ষিত কূটনৈতিক অঞ্চলটিতে সরকারের বিভিন্ন কার্যালয় ও বিদেশি দূতাবাস অবস্থিত।

এই ক্যাটাগরীর আরো খবর