তাকে ধরতে পারলে মিলবে কুমিল্লার ঘটনার বাকি তথ্য

admin
  • আপডেট টাইম : অক্টোবর ২১ ২০২১, ১১:৪৫
  • 865 বার পঠিত
তাকে ধরতে পারলে মিলবে কুমিল্লার ঘটনার বাকি তথ্য

ঢাকা অফিস ঃ
কুমিল্লার ঘটনা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, এই লোকটি কার প্ররোচনায়, কার নির্দেশে, কীভাবে এই কর্মটি করলেন? তিনি তো প্ল্যানমাফিক করেছেন। কাজেই নির্দেশিত হয়ে কিংবা কারও প্ররোচনা ছাড়া এ কাজটি করেছেন বলে আমরা এখনও মনে করি না। তাকে ধরতে পারলে আমরা বাকি তথ্য উদ্ধার করতে পারব বলে আমি বিশ্বাস করছি।

বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বল প্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমার নাগরিকদের সমন্বয়, ব্যবস্থাপনা ও আইনশৃঙ্খলা সম্পর্কিত জাতীয় কমিটির সভাশেষে মন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনার সিসিটিভি ফুটেজ দেখে দায়ী ব্যক্তিকে আমরা চিহ্নিত করেছি। কুমিল্লা মাজারের সঙ্গে যে মসজিদ, সেটি প্রসিদ্ধ মসজিদ। লোকটি (যাকে চিহ্নিত করা হয়েছে) রাত ৩টার দিকে কয়েকবার (সেখানে) গেছেন। সেখানে তিনি মসজিদের খাদেমের সঙ্গে কথাবার্তা বলেছেন। আমাদের যারা এ কাজে অভিজ্ঞ, তারা নিশ্চিত হয়েছেন— ব্যক্তিটি মসজিদ থেকে কুরআন শরিফ এনে রেখেছেন, এটি তারই কর্ম। আমরা যতটুকু দেখেছি, লোকটি কুরআন এনে মূর্তির কোলে রেখে মূর্তির গদাটি কাঁধে করে নিয়ে আসছে।

ওই ব্যক্তিকে গ্রেফতারের বিষয়ে আসাদুজ্জামান খান কামাল বলেন, যারা তাকে পাঠিয়েছিল হয়তো… আমি এখনও বলতে পারছি না— তারা তাকে লুকিয়ে রাখতে পারে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর