সুনামগঞ্জে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  • আপডেট টাইম : অক্টোবর ১৩ ২০২১, ০৯:৪৫
  • 26 বার পঠিত
সুনামগঞ্জে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

 

তাহিরপুর প্রতিনিধি
সুনামগঞ্জে নানান কর্মসূচীর মধ্যে দিয়ে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে সুনামগঞ্জ জেলা জাতীয় শ্রমিকলীগ।

সোমবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা স্টেডিয়ামের পাশে শ্রমিকলীগের কার্যালয়ে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা আলোচনা সভা সহ নানান কর্মসূচীর মধ্যে দিয়ে দিবসটি পালন করা হয়।

তরুণ সমাজসেবক ও সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি মোঃ সেলিম আহমেদ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মুবিনের সঞ্চালনায়, এ সময় উপস্থিত ছিলেন জেলা শ্রমিকলীগের সহ সভাপতি মজিদ খাঁম সেলিম, সহ সভাপতি আবু হানিফ, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আহমদ, সাংগঠনিক সম্পাদক দিদারুল বাশার অপু, সাংগঠনিক সম্পাদক বদরুল আলম তালুকদার সুমন, সদর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মিঠুন চন্দ্র, জামালগঞ্জ উপজেলা শ্রমিকলীগের সভাপতি আবুল কালাম আজাদ, বিশ্বম্ভপুর উপজেলার শ্রমিকলীগের সভাপতি আক্তারুজ্জামান মিরাশ, জেলা যুব শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এ কে মিলন আহমেদ, শ্রম বিষয়ক সম্পাদক তুষার আহমেদ টিপু প্রমুখ।

এ সময় আলোচনা সভায় সুনামগঞ্জ জেলা শ্রমিকলীগের সভাপতি মো. সেলিম আহমদ বলেছেন মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী বাংলাদেশ আওয়ামীলীগের যেকোন আন্দোলন সংগ্রামে এবং র্দূদিনে জাতীয় শ্রমিকলীগ প্রতিষ্ঠা করা হয়েছিল। সেই লক্ষ্যেই ১৯৬৯ সালের আজকের এই দিনে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের বৃহত্তর জনগনের বিশেষ করে শ্রমিক দিনমুজুরদের কথা বিবেচনায় নিয়ে জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন। তাই বন্ধুবন্ধুর হাতে গড়া এই সংগঠনের আন্দোলন, সংগ্রাম ও সফলতার ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে নানান কর্মসুচির মাধ্যমে দিবসটি পালন করছে। বিকেলে উকিল পাড়া রিভার ভিউ প্রাঙ্গণে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর