শাবিপ্রবিতে ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

admin
  • আপডেট টাইম : অক্টোবর ০৯ ২০২১, ১৪:১৯
  • 898 বার পঠিত
শাবিপ্রবিতে ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

 

শাবিপ্রবি প্রতিনিধিঃ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে চারুকলা অনুষদে ‘চ’ ইউনিটের (সাধারণ জ্ঞান) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (৯ অক্টোবর) বেলা ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত একযোগে দেশের বিভাগীয় শহরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( শাবিপ্রবি) কেন্দ্রে ২৬১ জন শিক্ষার্থীর মধ্যে ১৭৫ জন উপস্থিত ছিলেন। পরীক্ষায় উপস্থিতির হার ৬৭ শতাংশ, অনুপস্থিতি ৩৩ শতাংশ।

শনিবার ( ৯ অক্টোবর) দুপুরে পরীক্ষা শেষে বিষয়টি নিশ্চিত করেন ‘চ’ ইউনিট ভর্তি কমিটির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. মুশতাক আহমদ।

এ বিষয়ে মুশতাক আহমদ বলেন, কোন অনাকাঙ্ক্ষিত ঘটনা ছাড়াই ঢাবির ’চ’ ইউনিটের পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষায় ২৬১ শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৭৫ জন, অনুপস্থিত ৮৬ জন। এতে উপস্থিতির হার ছিল ৬৭ শতাংশ, অনুপস্থিত ৩৩ শতাংশ।

উল্লেখ্য, এর আগে গত ১ অক্টোবর ‘ক’ ইউনিট এবং ২ অক্টোবর ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ‘ক’ ইউনিটে ২ হাজার ৫৫৬ জন এবং ‘খ’ ইউনিটে ৭৭৪ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

এছাড়া আগামী ২২ অক্টোবর (শুক্রবার) ‘গ’ ইউনিটে ৪২৮ জন, ২৩ অক্টোবর (শনিবার) ‘ঘ’ ইউনিটে ২ হাজার ১৮৩ জন শিক্ষার্থী শাবিপ্রবির কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর