বাংলাবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনসমর্থনে এগিয়ে চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন

admin
  • আপডেট টাইম : অক্টোবর ০৮ ২০২১, ১৮:৩৪
  • 879 বার পঠিত
বাংলাবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনসমর্থনে এগিয়ে চেয়ারম্যান প্রার্থী আবুল হোসেন

দোয়ারাবাজার(সুনামগঞ্জ) প্রতিনিধি :
দোয়ারাবাজার উপজেলার ১নং বাংলাবাজার ইউনিয়নে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী রোটারিয়ান এম আবুল হোসেন জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন। তাকে নৌকা প্রতিকের মনোনয়ন দিলে ১নং বাংলাবাজার ইউনিয়ন চেয়ারম্যান পদটি সহজে আওয়ামী লীগের দখলে থাকবে। তার পক্ষে দলের নেতাকর্মীরা একাট্টা হয়ে কাজ করবে সহযেই জয় লাভ করবে নৌকা প্রতিক এমন আশা সাধারন ভোটারদের মধ্যে।

হাজী শেখ মফিজ আলীর সবর্কনিষ্ঠ ছেলে শেখ আবুল হোছাইন (শেখ হোছাইন) রাজনৈতিক
পথচলা ছিল অত্যন্ত সৎ ও আদর্শের। ১৯৯৪-৯৮ সালে বাংলাদেশ ছাত্রলীগের সদস্য (সুনামগঞ্জ
সরকারি কলেজ, এমসি কলেজ ও দোয়ারাবাজার উপজেলা), ১৯৯৬ সালে শেখ রাসেল স্মৃতি
সংসদের প্রতিষ্ঠাতা যুগ্ম সাধারণ সম্পাদক (বাংলাবাজার ইউনিয়ন শাখা), ২০১২ সালে
বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক, বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান
২০১৬ (১নং বাংলা বাজার ইউনিয়ন পরিয়দ, দোয়ারা বাজার, সুনামগঞ্জ)। ২০১৬ সালে
আহবায়ক দোয়ারাবাজার উপজেলা শাখা) ও আওয়ামীলীগ বাংলাবাজার ইউনিয়ন শাখার
সদস্যের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ সৈনিক হিসেবে শুরু হয় রাজনৈতিক কর্মসূচি। তাছাড়া
সামাজিক সংগঠন অনুভব খেলাঘর আসরের সাবেক সাধারণ সম্পাদক, বর্তমান সভাপতি ও
কেন্দ্রিয় কার্যকরী কমিটির সদস্য। জাহাঙ্গীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-
অভিভাবক সমিতির সভাপতি, বড়খাল বহুমুখী স্কুল ও কলেজ (হাজী শেখ মফিজ আলী স্কলু ও
কলেজ) গভর্ণি বডির শিক্ষানুরাগী সদস্য ও পরিবেশ ও হাওড় উন্নয়ন সংস্থার সাংগঠনিক
সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

সরেজমিন ঘুরে জানাযায়, ব্যাক্তি ইমেজ, পারিবারিক ইমেজ, দলের নিবেদিত দীর্ঘদিনের একজন সক্রিয় কর্মি হিসেবে তার বেশ পরিচিতি রয়েছে এলাকায়। এছাড়াও আব্দুস ছোবহান চেয়ারম্যানের মৃত্যুর পরে ২০১৫ সালে ইউনিয়ন পরিষদ উপ- নির্বাচনে চেয়ারম্যান, পদে প্রতিদ্বন্দিতা করে ভোটারদের দ্বারে দ্বারে ব্যাপক প্রচারণা করে পুরো ইউনিয়ন জুড়ে পরিচিতি লাভ করেন।

এরপর ২০১৬ সালে পুনরায় ইউপি নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচন লড়াইয়ে ব্যাপক প্রচারণা চালিয়ে সাধারণ ভোটারদের ব্যাপক নজর কেড়ে নেন। অল্প ভোটের ব্যবধানে আওয়ামীলীগের বিদ্রোহী প্রাথীর কাছে পরাজিত হন। সেই থেকে সব মিলিয়ে তিনি দীর্ঘদিন ধরে মাঠে থাকায় তার অনেক জনপ্রিয়তা বৃদ্বি পেয়েছে বলে জানা যায়। রোটারিয়ান এম আবুল হোসেন বর্তমানে খাঁটি আওয়ামীলগের একজন লোক। নিজেও আওয়ামী যুবলীগের পরীক্ষিত কর্মী ও নিবেদিত প্রাণ। তার রক্তশিরায় বহমান বঙ্গবন্ধুর আদর্শ এবং আধুনিক উন্নয়ন যাত্রায় বাংলাদেশের প্রধান মন্ত্রী শেখ হাসিনার জন্য অপুরন্ত ভালোবাসা। আওয়ামী যুবলীগের একজন কর্মী হিসেবে দলের জন্য অনেক ত্যাগ ও অবদান রয়েছে রোটারিয়ান এম আবুল হোসেনের । দলের যেকোনো দুঃসময় দল এবং দলের কর্মীদের জন্য নিজেকে উজাড় করে দিয়াছেন এই নেতা। তিনি নিজের সর্বোচ্চ চেষ্টার মাধ্যামে দলকে সর্বোচ্চ সহযোগিতা দেয়ার চেষ্টা করেন।এবার তিনি বাংলাবাজার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের প্রার্থী হিসেবে মনোনয়ন প্রত্যাশী। বাংলাবাজার ইউনিয়নের তৃনমূলের নেতা কর্মীরা ও সাধারন ভোটারা তাকে বাংলাদেশ আওয়ামীলীদের মনোনিত চেয়ারম্যান প্রার্থী হিসেবে দেখতে চায়। সেই লক্ষ নিয়ে ইতোমধ্যে ভোটের মাঠে নেমে পড়েছেন এম আবুল হোসেন । ভোটাররা রাজনীতির মাঠের পরীক্ষিত নেত আবুল হোসেনকে পেয়ে ব্যাপক সাড়া দিচ্ছেন।

তিনি যেখানে যাচ্ছেন সেখানেই সাধারন মানুষের ব্যাপক সাড়া পাচ্ছেন। রাজনীতিকে মানব সেবার ব্রত হিসেবে মনে করেন আবুল হোসেন তিনি মনে করেন, সাধারন মানুষের সেবার জন্যই রাজনীতি তাই তিনি দলের কর্মী ছাড়াও নিজ এলাকার বিভিন্ন স্থানের অসহায় মানুষের সহযোগীতায় নিজকে সবসময় নিয়োজিত রাখতে চেষ্ট করেন। মানুষের পারিবারিক ও সামাজিক সহ নানাবিদ সমস্যার সমাধানে আগ্রনী ভূমিকা পালন করেন আবুল হোসেন।

ভোটারদের কাছ থেকে এবারও তাকে যোগ্য প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন দেওয়া দাবী উঠছে সবর্ত্র। এক প্রতিক্রিয়ায় আবুল হোসেন বলেন, আমার নিজেস্ব কোন চাওয়া পাওয়া নেই। মানুষের একজন সেবক হিসেবে কাজ করতে পারলেই তৃপ্ত থাকব। মানব সেবাই পরম ধর্ম আর আমি সেটা করে মৃত্যুর আগ পর্যন্ত বেচে থাকতে চাই ইনশাআল্লাহ। তিনি বলেন বঙ্গবন্ধুর আর্দশকে প্রতিষ্ঠা করতে গিয়ে প্রতিটি মুহুর্তে জীবনের ঝুঁকি নিয়ে লড়াই করে আসছি।

মনোনয়ন পেলে জয়ের ব্যাপারে আশাবাদি রোটারিয়ান এম আবুল হোসেন আরও বলেন, স্বচ্ছ ভাবমূর্তি ও মানুষের পাশে দাঁড়ানোর মানষিকতার জন্যই নেতা-কর্মি ও জনসাধারণ আমাকে নির্বাচিত করবে বলে আমার বিশ্বাস। নির্বাচিত হলে অতীতের ন্যায় ধর্ম-বর্ন নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি মাদক, সন্ত্রাস ও দুর্নীতিমুক্ত মডেল ইউনিয়ন পরিষদ গড়ে তুলবো ইনশাআল্লাহ।

আবুল হোসেনের সমর্থনে ২০১৫ উপ-নির্বাচন ও ২০১৬ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিচালনা কমিটির কয়েকজন সদস্য জানান যে, আবুল হোসেনের পক্ষে ১১ নভেম্বর ২০২১ সালের ইউনিয়ন পরিষদ নির্বাচন করার জন্য ইতিমধ্যে আমরা সকল শ্রেণির মানুুষের সাথে যোগাযোগ শুরু করেছি এবং কয়েকটি দল গঠন করে দিয়েছি যারা প্রতিনিয়ত সমস্ত স্তরের মানুষের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য সবসময় নিয়োজিত আছে। ইনশাআল্লাহ যথা সময়ে সব কিছুই দেখতে পারবেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর