মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন -প্রধানমন্ত্রী মূল চালিকাশক্তি:

admin
  • আপডেট টাইম : অক্টোবর ০৬ ২০২১, ০৯:২৩
  • 859 বার পঠিত
মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন -প্রধানমন্ত্রী মূল চালিকাশক্তি:

নিউজ ডেস্কঃ
মানুষের ভাগ্য পরিবর্তনে মাঠ প্রশাসন মূল চালিকাশক্তি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর শাহবাগে বিসিএস প্রশাসন একাডেমিতে ১১৯ ও ১২০তম আইন ও প্রশাসন প্রশিক্ষণ কোর্সের সমাপনী এবং সনদ বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।
গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
বিসিএস কর্মকর্তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সবসময় এটি মাথায় রাখতে হবে— এই দেশ, মাটি ও মানুষ আমাদের। তাদের ভাগ্য পরিবর্তন করা, একটি সুন্দর জীবন দেওয়া— এটিই লক্ষ্য।

‘আর সেই লক্ষ্যটা পূরণে আসলে মূল চালিকাশক্তি হচ্ছে— এই মাঠ প্রশাসন। কাজেই আপনারা দায়িত্ব সেভাবেই পালন করবেন। এটিই আমি চাই।’
শেখ হাসিনা বলেন, আমি জানি অনেকেই এই করোনাকালীন মানুষের সেবা করতে গিয়ে জীবন পর্যন্ত দিয়েছেন। আমাদের প্রশাসনের সবাই টিকাদান কর্মসূচিতে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন এবং টিকা দিয়ে যাচ্ছেন। এত সুন্দরভাবে টিকাদান কর্মসূচি চলছে, এ জন্য এর সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই।
তিনি আরও বলেন, পৃথিবীর অনেক দেশে দেখেছি, টিকা নিয়ে অনেক ঝামেলা হয়েছে। সমস্যা সৃষ্টি হয়েছে। এমনও হয়েছে একজন একডোজ পেয়েছে, হয়তো ছয় মাস হয়ে গেছে দ্বিতীয় ডোজ পাচ্ছে না। বাংলাদেশে কিন্তু আমরা পরিকল্পিতভাবেই টিকা দিয়ে যাচ্ছি।

শেখ হাসিনা আরও বলেন, প্রশাসন থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী, স্বাস্থ্য বিভাগ থেকে শুরু করে প্রত্যেকেই এবং আমার নিজের দলের নেতাকর্মীরাও শৃঙ্খলা রক্ষা করে যেন টিকা পায় সে জন্য নির্দেশ দিয়েছি। সবাই কাজ করায় এখানে একটি বিরাট সাফল্য অর্জন করতে পেরেছি। বাংলাদেশের কোনো মানুষই বঞ্চিত হবে না। সবাই যাতে টিকা পায় সেই ব্যবস্থাটা আমরা করব।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর