বিয়ানীবাজার সমিতির নির্বাচন মান্নান-মাহবুব প্যানেল পরিচিতি সভা সম্পন্ন

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২৩ ২০২১, ০২:৩২
  • 106 বার পঠিত
বিয়ানীবাজার সমিতির নির্বাচন মান্নান-মাহবুব প্যানেল পরিচিতি সভা সম্পন্ন

যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের অন্যতম বৃহৎ ও প্রাচীনতম আঞ্চলিক সংগঠন যুক্তরাষ্ট্রস্থ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন গত ২০ সেপ্টেম্বর ছিল প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত সময়ের মধ্যে কোন প্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার না করায় ১৯ টি পদে দুই প্যানেল থেকে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। গত সোমবার ২১ সেপ্টেম্বর নিউইয়র্কের মান্নান-মাহবুব পরিষদ ওজন পার্কের আল-মদিনা পার্টি সেন্টারে অনাড়ম্বর এক অনুষ্ঠানের মাধ্যমে প্যানেল পরিচিতি সভা সম্পন্ন করেছে।

প্যানেলের ভারপ্রাপ্ত আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মুজাহিদুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব জহির উদ্দিন জুয়েল, আব্দুল বাছিত খান বুলবুল, মোহাম্মদ তুলনের যৌথ সঞ্চালনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সুলতান কবির চুনু মিয়া,আজমল হোসেন কুনু, আব্দুল হাই লন, হাজী শামসুল ইসলাম, হারুন মিয়া, গউছ উদ্দিন খান, আব্দুস শাকুর খান মাখন, মস্তুফা উদ্দিন, বুরহান উদ্দিন কফিল, ময়নুল হোসেন, হেলাল আহমদ, আলতাফ হোসেন চৌধুরী ইছবা, সভাপতি পদপ্রার্থী মোহাম্মদ আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক পদপ্রার্থী নাজমুল হক (মাহবুব), আব্দুল হাসিব, আব্দুন নূর, সালে আহমদ মনিয়া, আব্দুল কুদ্দুস টিটু, আক্তার মিয়া মুক্তা, সিরাজুল ইসলাম, আব্দুল আহাদ, ইফজাল আহমদ, কয়সর আহমদ, সরিফুল হক মঞ্জুর, সহ-সাধারণ সম্পাদক পদপ্রার্থী আব্দুর নূর হারুন, কার্যকরী সদস্য পদপ্রার্থী খলকুর রহমান ও জামাল হোসেন প্রমুখ।  দের বক্তব্যে মান্নান-মাহবুব পরিষদকে নির্বাচিত করার জন্য বিয়ানীবাজারবাসীর প্রতি আকুল আবেদন জানান। এ সময় তারা বলেন সমিতির হারানো গৌরব এবং ঐতিহ্য ফিরিয়ে আনতে এই পরিষদকে বিজয়ী করার গুরুত্ব অনেক। বক্তারা দাবি করেন সমিতিতে বিভিন্ন ধরনের অনিয়ম চলছে দীর্ঘদিন থেকে সেই অনিয়মের বেড়াজাল থেকে সমিতিকে বের করে আনতে মান্নান-মাহবুব পরিষদকে জয়যুক্ত করতে হবে। এদিকে নির্বাচনের ভোট কেন্দ্র ওজন পার্ক এলাকায় না দেওয়াকে ষড়যন্ত্র আখ্যায়িত করে নির্বাচন কমিশনকে আরো বেশি নিরপেক্ষভাবে কাজ করার অনুরোধ জানান বক্তারা। তারা বলেন এই এলাকায় সবচেয়ে বেশি ভোটার এবং এখানে অনেক বয়স্ক ভোটার রয়েছেন তারা সহ সকলের সুবিধার কথা বিবেচনা করে ভোটকেন্দ্রের সিদ্ধান্তটি পুনর্বিবেচনার দাবি জানান বক্তারা।

সমর্থকদের উল্লাস ও মোহর মোহর করতালির মাধ্যমে একে একে পরিচয় করিয়ে দেয়া হয় মান্নান- মাহবুব পরিষদের সকল প্রার্থীদের সভাপতি পদে মো. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক পদে নাজমুল হক মাহবুব, সহ সভাপতি পদে ফয়জুর মিয়া, সহ সাধারণ সম্পাদক পদে আব্দুন নুর হারুন, কোষাধ্যক্ষ পদে আব্দুল হান্নান দুখু, সাংগঠনিক সম্পাদক পদে আবু তৈয়ব মো. তালহা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে অনিক রাজ, দপ্তর সম্পাদক পদে আব্দুল হামিদ, প্রচার সম্পাদক পদে আব্দুল হাকিম, ক্রীড়া সম্পাদক পদে কিবরিয়া আহমেদ শাহিদ, সমাজকল্যাণ সম্পাদক পদে আক্তারুজ্জামান শাহীন মালিক, মহিলা বিষয়ক সম্পাদিকা পদে নাজমা আহমেদ, কার্যকরী সদস্য পদে মো. খলকুর রহমান, জামাল হোসেন, মো. রাজ্জাক মুন্না, নুর উদ্দিন, ফখরুল হক, হোসেন আহমদ ও মো. আবু তাহের এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিয়ানীবাজার সমিতির ইতিহাসে এবারই সর্বোচ্চ পাঁচ হাজারের বেশি ভোটার নির্বাচিত করবেন তাদের পছন্দের প্রার্থীদের আগামী ১০ অক্টোবরের সাধারণ নির্বাচনে।

এই ক্যাটাগরীর আরো খবর