লালমনিরহাটে পুড়িয়ে হত্যা, এক আসামির জামিন বহাল

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৩ ২০২১, ১০:১৭
  • 889 বার পঠিত
লালমনিরহাটে পুড়িয়ে হত্যা, এক আসামির জামিন বহাল

ঢাকা অফিস ঃ কোরআন অবমাননার অভিযোগে লালমনিরহাটের বুড়িমারী উপজেলায় এক ব্যক্তিকে পিটিয়ে হত্যার পর মরদেহ পোড়ানোর ঘটনায় দায়ের করা মামলায় আসামি গোলাম মর্তুজাকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।সোমবার (১৩ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আর গোলাম মর্তুজার পক্ষে ছিলেন আইনজীবী মো. হাসান রাজিব প্রধান।

রংপুরের শহিদুন্নবী জুয়েল গত বছর ২৯ অক্টোবর বিকেলে সুলতান রুবায়াত সুমন নামে এক সঙ্গীসহ লালমনিরহাটের বুড়িমারীতে বেড়াতে যান। বিকেলে বুড়িমারী কেন্দ্রীয় জামে মসজিদে আসরের নামাজ আদায় করেন তারা। এসময় কোরআন অবমাননার অভিযোগ তুলে জুয়েলকে হত্যার পর তার মরদেহ পুড়িয়ে ফেলে উত্তেজিত জনতা। এ ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়।এরমধ্যে একটি মামলায় গোলাম মর্তুজাকে গত ১৮ এপ্রিল গ্রেফতার করা হয়। পরে গত ১ জুন তাকে জামিন দেন হাইকোর্ট। এই জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আজ রাষ্ট্রপক্ষের ওই আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। এর ফলে গোলাম মর্তুজার জামিন বহাল থাকল।

লালমনিরহাটের এ ঘটনার পর জাতীয় মানবধিকার কমিশনের তদন্ত দল গত বছর ১ নভেম্বর ঘটনাস্থল পরিদর্শন শেষে জানায়, মসজিদে কোরআন অবমাননার কোনো ঘটনা ঘটেনি। এছাড়াও জেলা প্রশাসনের তদন্ত কমিটিও কোরআন অবমাননার সত্যতা পায়নি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর