রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাস মুখরিত

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৩ ২০২১, ১৫:৩৬
  • 908 বার পঠিত
রাজশাহী মেডিকেল কলেজ ক্যাম্পাস মুখরিত

 

স্টাফ রিপোর্টার :

রাজশাহী মেডিকেল কলেজে গতকাল ১৩ সেপ্টেম্বর হতে শুরু হয়েছে ক্লাস। প্রথম দিনে এমবিবিএস ও ডেন্টালের প্রথম, দ্বিতীয় ও পঞ্চম বর্ষের পাঠদান শুরু করা হয়। পরিস্থিতি বিবেচনায় পরবর্তী সময়ে অন্যান্য বর্ষের সকল ক্লাস চালু করা হবে।

কলেজ কর্তৃপক্ষ হতে জানিয়েছেন, এমবিবিএস কোর্সে এগার’শ এবং বিডিএস কোর্সে তিন’শ শিক্ষার্থী রয়েছেন। তাদের আমরা একসাথে ক্লাসে নিচ্ছি না। একটি গ্রুপে ১৫০ জন ক্লাস করছে। আবার আরেক ব্যাচ আকেদিন ক্লাস করবে। যাতে করে স্বাস্থ্যবিধির বিষয়ে কোন সমস্যা না হয়। এতে করে সামাজিক দূরত্বের বিষয়টি নিশ্চিত হওয়া যাচ্ছে। প্রতিটি ব্যাচের শিক্ষার্থীদের ২ শিফটে ৪৫ মিনিট ক্লাস করানো হবে। একটি করে ক্লাস শেষে করে প্রতিটি কক্ষ ১৫ মিনিট জীবাণুমুক্ত করা হচ্ছে। সকলের মুখে মাস্ক নিশ্চিত করা হচ্ছে। সঠিক ভাবে স্বাস্থ্যবিধি মেনেই ক্লাস শুরু হয়েছে।
এদিকে শিক্ষার্থীদের হোস্টেলেও স্বাস্থ্যবিধি মানতে একটি টিম কাজ করছে। শিক্ষকরা জানাচ্ছেন এভাবে ক্লাস করতে পারলে অন্যান্য বর্ষের সকল ক্লাসও চালু করা সম্ভব হবে। সরাসরি ক্লাসও হবে আবার অনলাইনেও ক্লাসের সুবিধা রয়েছে। প্যাকটিক্যাল যাদের মিস হয়েছে তাদের জন্য অনেক সুবিধা হয়েছে।

ক্লাস শুরুর আগে মেডিকেল কলেজের সকল ভবনের রুমগুলো পরিস্কার পরিচ্ছনতার কাজ আগেই শেষ করা হয়েছে। এখনো বিভিন্ন জায়গায় ব্লিচিং পাউডার ছিটানো, হ্যান্ড স্যনিটাইজ করা হচ্ছে নিয়মিত। এদিকে ক্লাস খোলায় দারুণ উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। প্রথম দিনে তাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করেছেন কর্তৃপক্ষ।শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি ছিল প্রায় শতভাগ।

দীর্ঘদিন বন্ধ থাকার পর রাজশাহীতে অন্যান্য সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ ও নার্সিং ইনস্টিটিউটসহ শিক্ষার্থীরা সশরীরে ক্লাস করছে। এদিকে দ্বিতীয় দিনের মত রাজশাহীর অন্যান্য স্কুল কলেজের শিক্ষার্থীরা ক্লাস করেছে। নগরীর শাহমখদুম কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়। কলেজের পক্ষ থেকে তাদের উপহারও দেওয়া হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর