সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় গরু সহ ৫ লাখ টাকার পণ্য আটক

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১২ ২০২১, ০৯:৫৪
  • 914 বার পঠিত
সুনামগঞ্জ সীমান্তে ভারতীয় গরু সহ ৫ লাখ টাকার পণ্য আটক

তাহিরপুর প্রতিনিধিঃ

সুনামগঞ্জ জেলার বিভিন্ন সীমান্ত দিয়ে চোরাই পথে নিয়ে বাংলাদেশে আসা ৫ লাক্ষ ৬০০ টাকার ভারতীয় গরু, কয়লা, পাথর এবং ঠেলাগাড়ী আটক করেছে সুনামগঞ্জ-২৮ব্যাটালিয়ন বিজিবি সদস্যরা।

সুনামগঞ্জ-২৮ ব্যাটালিয়ন বিজিবি সূত্রে জানাযায়, আজ (১২ সেপ্টেম্বর রবিবার) রাত ১২ টায় সুনামগঞ্জ সদর উপজেলার আশাউড়া সীমান্তের সীমান্ত পিলার ১২২১/৬-এস এর এলাকা দিয়ে একটি গরু চোরাকারবারি চক্র সীমান্তে ওপর ভারত থেকে চোরাই পথে ভারতীয় গরুর চালান নিয়ে আসার সময় সদর উপজেলার আশাউড়া বিওপির একটি টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১২২১/৬-এস এর এলাকার জিরো পয়েন্ট( শূন্য রেখা বরাবর) ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার সময় ২নং রংগারচর ইউনিয়নের শাহপুর নামক স্থান থেকে ৯টি ভারতীয় চোরাই গরু আটক করে। যার আনুমানিক মূল্য ৪ লাখ ৫ হাজার টাকা।

এদিকে একই দিনে সকাল ৮ টার সময় জেলার তাহিরপুর উপজেলার লাউড়েরগড় সীমান্তের যাদুকাটা নদী এলাকা দিয়ে ভারতীয় কয়লা দিয়ে আসার সময় লাউরগড় বিওপির আরেকটি টহল দল অভিযান চালিয়ে সীমান্ত পিলার ১২০৩/৪-এস এর এলাকার ৫নং বাধাঘাট ইউনিয়নের সায়েদাবাদ নামক গ্রাম এলাকা থেকে ৩০০ কেজি ভারতীয় চোরাই কয়লা আটক করে। যার আনুমানিক মূল্য ৩ হাজার ৯০০ টাকা।

এবং গতকাল (১১ সেপ্টেম্বর) শনিবার রাত ১১ টার সময় সুনামগঞ্জ সদর উপজেলার নারায়নতলা সীমান্তের সীমান্ত পিলার ১২১৪ এর এলাকা দিয়ে ভারতীয় মদের চালান নিয়ে আসার সময় নারায়নতলা বিওপির একটি টহল দল অভিযান চালিয়ে ১নং জাহাংগীর নগর ইউনিয়নের কামারভিটা নামক এলাকা থেকে ৪৮ বোতল ভারতীয় মদ আটক করে। এবং শনিবার সন্ধ্যা ৬ টার সময় তাহিরপুর উপজেলা লাউড়েরগড় সীমান্তের সীমান্ত পিলার ১২০৩/৪-এস এলাকা দিয়ে আরেকটি মাদক চোরাচালানী চক্র ভারতীয় কয়লা ও পাথর নিয়ে আসার সময় লাউরগড় বিওপির একটি টহল দল অভিযান চালিয়ে সায়েদাবাদ নামক গ্রাম এলাকা থেকে ৯০০ কেজি ভারতীয় কয়লা, ২৫ ঘনফুট পাথর সহ ১টি ঠেলাগাড়ী আটক করে। যার মূল্য ৯১হাজার ৭০০ টাকা।
এর সত্যতা নিশ্চিত করে সুনামগঞ্জ -২৮ ব্যাটালিয়ন বিজিবি অধিনায়ক তসলিম এহসান, পিএসসি বলেন, আটককৃত ভারতীয় মদ মাদকদ্রব্য নিয়ন্ত্রন কার্যালয় এবং গরু, কয়লা, পাথর ও ঠেলাগাড়ী শুল্ক কার্যালয়, সুনামগঞ্জে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর