যুক্তরাষ্ট্র ভিত্তিক টিভি চ্যানেল ‘বাংলা চ্যানেল’ ৩ বছরে পদার্পণ

  • আপডেট টাইম : জুলাই ১৯ ২০২১, ১৩:৫৯
  • 155 বার পঠিত
যুক্তরাষ্ট্র ভিত্তিক টিভি চ্যানেল ‘বাংলা চ্যানেল’ ৩ বছরে পদার্পণ

যুক্তরাষ্ট্র ভিত্তিক টিভি চ্যানেল ‘বাংলা চ্যানেল’ ৩ বছরে পদার্পণ করেছে। এ উপলক্ষে শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় আনন্দ-অনুষ্ঠান হয়েছে নিউইয়র্ক শহরের উডসাইডে গুলশান ট্যারেস মিলনায়তনে। নিউইয়র্ক বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি, গণমাধ্যম কর্মী, ব্যবসায়ী, কূটনীতিক, কণ্ঠশিল্পীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রথম তিন গুণীজনকে তাদের বর্ণাঢ্য কর্ম জীবনের জন্য, চিকিৎসক মোহাম্মদ মেরাজুল হক সোহাগ এবং বাংলাদেশ সোসাইটি অব নিউইয়র্ককে করোনাকালে মানবসেবায় অনন্য ভূমিকা রাখার জন্য এই সম্মাননা প্রদান করা হয়েছে। তাদের হাতে সম্মাননা স্বারক, সনদ এবং সাল তুলে দেন মূলধারার রাজনীতিবিদরা।
বাংলাদেশ সোসাইটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী এম. আজিজ বাংলাদেশ সোসাইটির পক্ষে সম্মাননা ২০২১ স্মারক, সনদ এবং উত্তরীয় গ্রহণ করেন নিউইয়র্ক স্টেট এসোম্বলীম্যান জন লু’র কাছ থেকে। কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায়কে সম্মাননা ২০২১ স্মারক, সনদ ও উত্তরীয় পরিয়ে দেন নিউইয়র্ক শহরের ডিসট্রিক্ট-৩৪ এর এসোম্বলীওম্যান জেসিকা গঞ্জালেস রোজাস। কণ্ঠশিল্পী শহীদ হাসানকে সম্মাননা ২০২১ স্মারক, সনদ ও উত্তরীয় পরিয়ে দেন জ্যাকসন হাইটস এলাকা থেকে সদ্য প্রাইমারিতে নির্বাচিত (ডিসট্রিক্ট-২৫ এর এ্যসোম্বলীম্যান প্রার্থী) শেখর কৃষাণ।

অনুষ্ঠানে অপর দুইজন সম্মাননাপ্রাপ্ত অনুপস্থিত ছিলেন। মোহাম্মদ মেরাজুল হক সোহাগের মা মাহমুদা নার্গিস সম্মাননা স্বারক, সদন ও সাল গ্রহণ করেন। তার হাতে সম্মাননা স্মারক, সনদ ও সাল তুলে দেন এসোম্বলীওম্যান ক্যাটলিনা ক্রুজ এবং শেখ সাদী খানের পক্ষে সম্মাননা স্বারক, সনদ ও সাল গ্রহণ করেন লেখক, কবি ও সাংবাদিক দর্পণ কবীর।

অনুষ্ঠানে স্টেট এসোম্বলীম্যান জন লু বাংলা চ্যানেলকে পোক্লেমেশন উপহার দেন। জন লু’র কাছ থেকে বাংলা চ্যানেলের চেয়ারম্যান ও প্রেসিডেন্ট এই পোক্লেমেশন গ্রহণ করেন। এ সময় মূলধারার রাজনীতি এবং কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা বাংলা চ্যানেলের পথচলায় শুভ কামনা জানান।

সেই সঙ্গে সম্মাননা স্মারকপ্রাপ্তদের মধ্যে কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায় এবং শহীদ হাসান নিজেদের প্রতিক্রিয়া ব্যক্ত করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। কূটনীতিকদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ মিশনের প্রেস মিনিস্টার নূর-ইলাহী মিনা এবং ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাসের ফার্স্ট কাউন্সিলার শাহ আলম খোকন।

স্বাগত বক্তব্য রাখেন বাংলা চ্যানেলের ভাইস প্রেসিডেন্ট ফৌজিয়া জে. চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলা চ্যানেলের চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা এ. কে. এম. ফজলুল হক। ধন্যবাদ দিয়ে বক্তব্য রাখেন বাংলা চ্যানেলের প্রেসিডেন্ট ও সিইও শাহ্ জে. চৌধুরী।

এই ক্যাটাগরীর আরো খবর