রানো নেওয়াজ-এর গান মানেই ভিন্ন কিছু

  • আপডেট টাইম : জুন ২৮ ২০২১, ০৬:০০
  • 468 বার পঠিত
রানো নেওয়াজ-এর গান মানেই ভিন্ন কিছু

নিউইয়র্কের কুইন্স প্যালেসে  এর  ২৬ জুন শনিবার সন্ধ্যায় অনুষ্ঠিত  হলো  রানো নেওয়াজ এর  একক সাংস্কৃতিক সন্ধ্যা । শোটাইম মিউজিক  এর  আয়োজনে গানের সুরে শ্রোতাদের মাতালেন কন্ঠশিল্পী রানো নেওয়াজ । দেশাত্ববোধক গান,  রবীন্দ্র ও নজরুল সঙ্গীত দিয়ে শুরু করে একে একে বিভিন্ন ধারার গান পরিবেশন করে দর্শকদের পুরোটা সময় মন্ত্রমুগ্ধ করে রাখেন।

প্রায় পৌনে তিন ঘণ্টা রানো নেওয়াজ ২৫ টি গান পরিবেশন করেন। এর মধ্যে ফোক, ক্লাসিক, লোকগীতি, পুরোনো দিনের ছায়াছবির গান, পুরোনো হিন্দি, পাঞ্জাবি, চট্রগ্রাম ও সিলেটের আঞ্চলিক গান ছিলো।

চট্টগ্রামে ওস্তাদ মিহির লালা’র হাত ধরে রানো নেওয়াজ-এর গানের সূচনা। এরপর বাংলাদেশের একাধিক স্বনামধন্য ওস্তাদের কাছে রবীন্দ্র, নজরুল, ফোক ও লোক সঙ্গীতের তালিম নেন। তিনি চট্টগ্রাম বেতার ও বাংলাদেশ টেলিভিশনের নিয়মিত শিল্পী ছিলেন। তাঁর রয়েছে একাধিক অ্যাওয়ার্ড। রানো নেওয়াজ পড়ালেখা করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। আমেরিকায় গিয়ে কসমেটলজির ওপর গ্র্যাজুয়েশন করেন তিনি।

আয়োজক  শো টাইম মিউজিকের কর্ণধার আলমগীর খান আলম এবং গোল্ডেন এইজ-এর প্রেসিডেন্ট অ্যান্ড সিইও শাহ নেওয়াজ দর্শকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন জেবিবি’র সাধারণ সম্পাদক তারেক হাসান খান, বাংলাদেশ ক্লাবের নুরুল আমিন বাবু প্রমুখ। গান শুনে উপহার হিসেবে রানো নেওয়াজ-এর হাতে একটি চেক তুলে দেন আমেরিকা প্রবাসী ডা. সারওয়ার হাসান। রানো নেওয়াজ একক সাংস্কৃতিক সন্ধ্যা  দর্শক হিসেবে যোগ দেন ব্ল্যাক ডায়মন্ড হিসেবে খ্যাত কন্ঠশিল্পী বেবী নাজনীন, রিজিয়া পারভিন, দিলরুবা খান, নাজু আখন্দ,   আহসান হাবীব, জাফর মাহমুম,  এনবি টিভি পরিচালক  কন্ঠশিল্পী  মোস্তফা অনিক রাজ ও উত্তর আমেরিকার কন্ঠশিল্পী অনেক এর।

এই ক্যাটাগরীর আরো খবর