রোটারি ভোকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন আবিদুল ইসলাম রিমন

admin
  • আপডেট টাইম : জুন ২৩ ২০২১, ১৮:২৮
  • 1088 বার পঠিত
রোটারি ভোকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেলেন আবিদুল ইসলাম রিমন

 

মোঃ হাফিজুর রহমান তামিম :: রোটারি ক্লাব অব বিয়ানীবাজার এর উদ্যোগে ভকেশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ড গিভিং অনুষ্ঠান ২০২০-২১ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার [২২ জুন] সন্ধ্যা ৭ টার দিকে পৌরশহরের একটি অভিজাত রেস্টুরেন্টে এ অনুষ্টান সম্পন্ন হয়।

ক্লাব প্রেসিডেন্ট রোটারিয়ান এমরান হোসেন এর সভাপতিত্বে ও প্রোগ্রাম চেয়ারম্যান রোটারিয়ান ডা. আবু ইসহাক আজাদ এর সঞ্চালনায় বিয়ানীবাজারের ৯ জন গুণী ব্যাক্তিকে রোটারি ভোকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেওয়া হয়। তন্মধ্যে বিয়ানীবাজারের সন্তান আবিদুল ইসলাম রিমন কলকাতার জি-বাংলা চ্যানেল এর জনপ্রিয় কমেডি রিয়েলিটি শো ‘মীরাক্কেল’এর মঞ্চে সিলেটের হয়ে বাংলাদেশের প্রতিযোগি হিসেবে লড়েছিলেন এবং সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় রোটারি ভোকেশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড সম্মাননা দেওয়া হয় রিমনকে।

পুরষ্কার সর্বদা সম্মানের হয়। বিয়ানীবাজার এলাকার সন্তান আবিদুল ইসলাম রিমন দেশ এবং দেশের বাহিরে তার কৃতিত্বে বেশ গৌরব অর্জন করেছে সেজন্য নিজ এলাকায় তাকে সম্মাননা প্রধান করেন এলাকাবাসী। সম্মাননা যেন তার স্বপ্ন পূরণে পথচলার অনুপ্রেরণা হয়।

২০০৬ সালে শুরু হওয়া এই অনুষ্ঠানটি ভারত, বাংলাদেশসহ সারা পৃথিবীর বাংলা ভাষার মানুষের অন্যতম জনপ্রিয় অনুষ্ঠান হিসাবে স্থান করে নিয়েছে।

গত ১১ অক্টোবর থেকে শুরু হয়েছে জি-বাংলা চ্যানেলের সবচেয়ে টিআরপি পাওয়া অনুষ্ঠান মীরাক্কেল (আক্কেল চ্যালেঞ্জার- ১০)। এর গত বছরের সেপ্টেম্বরে বাংলাদেশে অডিশন শেষে বিচারকদের রায়ে সিলেটের বিয়ানীবাজারের সন্তান কৌতুক অভিনেতা আবিদুল ইসলাম রিমনসহ বাংলাদেশের ১২জন প্রতিযোগী মীরাক্কেলস-১০ এ অংশগ্রহণের সুযোগ পায়।

অবশেষে জনপ্রিয় সেই অনুষ্ঠানে পারফর্ম করে জিতে নেন তিন বার মীরাক্কেল রসিক রত্ন সহ পার্ফরম অব দ্যা ডে সিলেটের সন্তান কমেডিয়ান আবিদুল ইসলাম রিমন। তিনি মীরাক্কেলে গ্রান্ড ফাইনালিস্টও হয়ে ছিলেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস বাবা-র মৃত্যু এবং পরে করোনা পরিস্থিতি অনুকূলে না থাকায় ফাইনাল পর্বে অংশ নিতে পারেননি রিমন। এ আক্ষেপ রয়ে গেল রিমনের।

স্ট্যান্ড-আপ কমেডিয়ান আবিদুল ইসলাম রিমনের বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার মুড়িয়া ইউনিয়নের নয়াগ্রাম গ্রামে। তিনি হাফিজ ফয়জুর রহমান ও হাজেরা বেগম দম্পতির পুত্র। তিন ভাইয়ের মধ্যে রিমন সবার ছোট। সিলেটের মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে মার্কেটিং বিভাগে গ্রেজ্যুয়েশন সম্পন্ন করেছেন রিমন।

এর আগে সে ভারত সীমান্ত এলাকা নওয়াগ্রাম প্রগতি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম, পূর্ব মুড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং বিয়ানীবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করে।

বিয়ানীবাজারের কৃতি সন্তান আবিদুল ইসলাম রিমন তাঁর কৃতকর্মে দৃঢ় প্রতিভা রেখে আগামীর সুনাম অর্জনে যেন অটুট থাকে। সকলে রিমনের জন্য ভালোবাসা এবং শুভকামনা চেয়েছেন।

অনুষ্ঠানের অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রোটারি জেলা ৩২৮২ এর ডিস্ট্রিক্ট ট্রেইনার পিডিজি সহিদ আহমদ চৌধুরী। আবুল কাশেম পল্লব, চেয়ারম্যান, বিয়ানীবাজার উপজেলা পরিষদ,অনারারি মেম্বার ও বিয়ানীবাজার পৌরসভার মেয়র রোটারিয়ান মোঃ আব্দুস শুকুর, রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর প্রেসিডেন্ট ফোরামের প্রেসিডেন্ট ডাঃ জাকারিয়া হুসাইন, জোনাল কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি কফিল উদ্দিন, ঢাকা ডাউনটাউন ক্লাবের পিপি রোটারিয়ান আব্দুল হান্নান প্রমুখ।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর