বিয়ানীবাজারে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক ব্যবস্থাপক গ্রেফতার

admin
  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৭ ২০২১, ১১:০১
  • 1081 বার পঠিত
বিয়ানীবাজারে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক ব্যবস্থাপক গ্রেফতার

বিয়ানীবাজার প্রতিনিধি ঃ
গ্রাহকের পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে বিয়ানীবাজারের ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল) শাখার ব্যবস্থাপককে গ্রেফতার করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ইউসিবিএল শাখা থেকে তাকে গ্রেফতার করা হয়। রাত ১টার দিকে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ সাইফুল আলম।
জানা গেছে, একজন এফডিআর গ্রাহকের অজ্ঞাতসারে লোন সৃষ্টি ও স্বাক্ষর জাল করে ১ কোটি ৭১ লাখ ৮২ হাজার ৬৯৪ টাকা আত্মসাতের অভিযোগে ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ব্যবস্থাপক মো. শাহাদত আবেদীন সিরাজীকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি)। গ্রেফতারকৃত শাহাদাত আবেদীন সিরাজী সিলেট জেলার বিয়ানীবাজার থানার মাথিউরা গ্রামের মৃত শওকত আলী সিরাজীর ছেলে।

গ্রেফতার শাহাদাত ইউসিবিএল বিয়ানীবাজার শাখার ম্যানেজার হিসেবে কর্মরত থাকাকালীন ২০১৯ সালের ৫ আগস্ট থেকে চলতি বছরের ৪ জানুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে ক্ষমতার অপব্যবহার করে সুকৌশলে একাধিক গ্রাহকের অজ্ঞাতসারে এফডিআরের বিপরীতে উল্লেখিত লোন সৃজন করে প্রতারণামূলকভাবে আত্মসাৎ করেন। পরবর্তীতে ব্যাংকের নিয়মিত অডিটে বিষয়টি ধরা পড়লে মঙ্গলবার ইউসিবিএল’র সিলেট শাখার ঊর্ধ্বতন কর্মকর্তারা শাহাদতকে কৌশলে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করলে তিনি প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন।

জানতে চাইলে জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ওসি ডিবি (উত্তর) সাইফুল আলম জানান, বিয়ানীবাজার ইউসিবিএল শাখার তৎকালীন ম্যানেজার কর্তৃক প্রায় পৌনে দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংক কর্মকর্তা শাহাদাতকে গ্রেফতার করা হয়। তাকে বুধবার সকালে বিয়ানীবাজার থানায় হস্তান্তর করা হবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর