রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সৌজন্য সাক্ষাত

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ২৪ ২০২১, ১৭:৫৮
  • 1084 বার পঠিত
রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর সাথে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সৌজন্য সাক্ষাত

 

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ সিলেটর প্রাচীনতম ঐতিহ্যবাহী সংগঠন জালালাবাদ এসোসিয়েশন। মঙ্গলবার ১৯শে জানুয়ারী বিকাল ৩ ঘটিকা হতে ৫ ঘটিকা পর্যন্ত রোম বাংলাদেশ দূতাবাসের নিজস্ব ভবনের কনফারেন্স হলরুমে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কার্যনির্বাহী কমিটির সঙ্গে ইতালীতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান ও দূতাবাসের উচ্চ পদস্থ কর্মকর্তাদের সৌজন্য সাক্ষাত ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান এর সাথে এসময় দূতাবাসের কাউন্সিলার হেড অব দ্য সেন্সরী সিকদার মোহাম্মদ আশরাফুর রহমান, কাউন্সিলর এরফানুল হক, প্রথম সচিব শেখ ছালেহ আহমেদ, সচিব রাজিব ত্রিপুরা উপস্থিত ছিলেন।

জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম ও সাধারণ সম্পাদক শাব্বির আহমদ এর নেতৃত্বে সৌজন্য সাক্ষাতে আরও উপস্থিত ছিলেন এসোসিয়েশনের সিনিয়র সহসভাপতি এম ডি আব্দুল ওয়াদুদ, সহসভাপতি মোঃ আফজাল আহমেদ, ১নং সদস্য আরমান উদ্দিন স্বপন, নির্বাচন কমিশনার মোঃ মাসুক মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ নুরুল ইসলাম, মইনুল ইসলাম ও প্রচার সম্পাদক মিনহাজ হোসেন।

বর্তমান করোনা পরিস্থিতির কারণে সরকারি স্বাস্থ্য বিধি মেনে সীমিত আকারে এই সাক্ষাত ও পরিচিতি সভা করা হয়েছে। ভবিষ্যতে পরিস্থিতি স্বাভাবিক হলে বড় পরিসরে সবাইকে নিয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হবে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক শাব্বির আহমদ, উক্ত অনুষ্ঠানে রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান প্রথমেই জালালাবাদ এসোসিয়েশন ইতালীর নেতৃবৃন্দকে দূতাবাসে স্বাগত জানান এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন রাষ্ট্রদূত বলেন আমরা এখানে আছি বাংলাদেশ সরকারের প্রতিনিধি হিসেবে বাংলাদেশী ইতালী প্রবাসী আপনাদেরকে সেবা প্রদান করতে ও সকল বাংলাদেশীদের সমস্যা সমাধানে বাংলাদেশের দূত হিসেবে কাজ করতে এজন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করি। আপনাদের যদি কোন অভিযোগ বা সু পরামর্শ থাকে তাহলে আপনারা বলতে পারেন আমরা দূতাবাসের পক্ষ থেকে চেষ্টা করবো যত দ্রুত সম্ভব সকল সমস্যা সমাধানের ইতিমধ্যে আমরা দূতাবাসের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছি পর্যায়ক্রমে সব বাস্তবায়িত করবো যাতে দূতাবাসে সেবা প্রার্থীরা সহজে তাদের সেবা নিতে পারে। তাছাড়া রাষ্ট্রদূত আরও বলেন ইতালীতে প্রায় ২লক্ষাধিকের ও বেশি বাংলাদেশীর বসবাস এটা ও আপনাদের বিবেচনায় রাখতে হবে। আমাদের দূতাবাসের পক্ষ থেকে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি আপনাদের সবাইকে সহজে সেবা প্রদান করতে।

এদিকে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম ও সাধারণ সম্পাদক শাব্বির আহমদ সুনির্দিষ্ট কিছু পরামর্শ দিলে রাষ্ট্রদূত ও প্রথম সচিব বলেন আমরা বিবেচনা করবো আপনাদের পরামর্শ গুলি বাস্তবায়িত করতে।

এসময় এসোসিয়েশনের অন্যান্য নেতৃবৃন্দ বিভিন্ন বিষয়ে জানতে চাইলে রাষ্ট্রদূত খুব সুন্দর মার্জিত ডিপ্লোমেটিক ভাষায় বুঝিয়ে দেন। পরে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর পক্ষ থেকে রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান কে জালালাবাদ এসোসিয়েশনের উত্তরীয়, কলম, স্মারক, কার্যনির্বাহী কমিটির অনুমোদন কৃত কপি, ইতালী সরকার কতৃক রেজিস্ট্রি কৃত গঠনতন্ত্র সহ অন্যান্য কাগজ পত্র তুলে দেয়া হয় এবং ফুলেল তোড়া দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান এসোসিয়েশনের নেতৃবৃন্দ।

রাষ্ট্রদূত মোঃ শামীম আহসান ইতালী বাংলাদেশ ঢাকা সহ বহির্বিশ্বে জালালাবাদ এসোসিয়েশন এর কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। পরিশেষে দূতাবাসের পক্ষ থেকে জালালাবাদ এসোসিয়েশন ইতালীর নেতৃবৃন্দকে চা চক্রের মাধ্যমে আপ্যায়নের ব্যবস্থা করেন।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর