শমসেরনগরে অনুষ্ঠিত হচ্ছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২৯ জানুয়ারী

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ২০ ২০২১, ০৪:২৫
  • 1120 বার পঠিত
শমসেরনগরে অনুষ্ঠিত হচ্ছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা ২৯ জানুয়ারী

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার : শমশেরনগর রানার্স কমিউনিটি ( SNRC ) এর আয়োজনে আগামী ২৯ জানুয়ারি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমসেরনগরে অনুষ্ঠিত হতে যাচ্ছে ম্যারাথন দৌড় প্রতিযোগিতা। এতে অংশ নিচ্ছেন বাংলাদেশ সহ ১৭ বিদেশি

মোট ৭০০ জন দৌড়বিদ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) দুপুরে শমসেরনগর চৌমূহনীস্থ আর পি টাওয়ারে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে আয়োজনের বিস্তারিত তুলে ধরেন আয়োজকরা

 

২৯ জানুয়ারি শুক্রবার অনুষ্ঠিতব্য শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন প্রতিযোগিতার অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে সকাল ৫ টায় রিপাের্টিং। সকাল সাড়ে ৫টায় ৫০ কি.মি রানিং শুরু। সকাল ৬ টায় ২১.১ কি.মি রানিং শুরু। সকাল সাড়ে ৬ টায় ১০ কি.মি রানিং শুরু। দুপুর ২ টায় অতিথি আপ্যায়ন এবং বিকাল ৩ টায় সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ।

 

আয়োজকরা জানান, শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন -২০২১ বাংলাদেশে এই প্রথম আয়োজন। এই ম্যারাথনে বাংলাদেশ সহ ১৭ টি দেশের সাত শতাধিক রানার্স অংশগ্রহণ করবে। যাদের মধ্যে বাংলাদেশের পতাকা বহনকারী কয়েকজন রানার রয়েছেন । যারা বিদেশেও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন এবং প্রবীণ ও বয়ােবৃদ্ধ ষাটোর্ধ দৌড়বিদরাও অংশগ্রহণ করবেন। উল্লেখ আবশ্যক যে, এই ইভেন্টটি তিন ক্যাটাগরীতে অনুষ্ঠিত হবে। প্রথমে ৫০ কি.মি, পরে ২১.১ কি.মি এবং সব শেষে ১০ কি.মি। ইভেন্টটি আন্তর্জাতিক মান বজায় রেখে পরিচালিত হবে।

 

তারা আরও জানান, ‘আমরা ২০২০ সালের ১০ জানুয়ারি ফুল ট্রেইল ম্যারাথন কম্পাস -৩৬০ ° এর সাথে যৌথ আয়ােজক ছিলাম। বিগত জুন’২০২০ সালে হাফ – ট্রেইল ম্যারাথন আয়ােজন করি। শমশেরনগর রানার্স কমিউনিটি (SNRC) BTRA ( Bangladesh Trail Running Association ) এর সদস্যপদ লাভ করেছে। এই আয়ােজনের মাধ্যমে শমশেরনগরের ইতিহাস , ঐতিহ্য ও দর্শনীয় স্থান বাংলাদেশ তথা বিশ্বের মাঝে তুলে ধরতে সক্ষম হবে।

 

আগামী ২৯ জানুয়ারি তিন ক্যাটাগরির এই ম্যারাথন শমসেরনগর চা বাগান মাঠ থেকে শুরু হয়ে সীমান্ত এলাকার বিভিন্ন রাস্তা প্রদিক্ষণ করে শমসেরনগর চা বাগান মাঠ গিয়ে শেষ হবে।

 

সকাল সাড়ে ৫ টায় শুরু হওয়া ৫০ কিলোমিটার ম্যারাথনে অংশ নেবেন ১৭০ জনের অধিক অ্যাথলেট। সকাল ৬ টায়

২১.১ কিলোমিটার ম্যারাথনে অংশ নেবেন ২৫০ জনের অধিক অ্যাথলেট এবং সকাল সাড়ে ৬ টায় ১০ কি.মি ম্যারাথনে অংশ নেবেন ১৮০ জনের অধিক অ্যাথলেট। অ্যাথলেটদের নিরাপত্তায় থাকবে অ্যাম্বুলেন্স সহ ৭০ জন স্চ্ছোসেবক।

 

এ সময় শমসেরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জুয়েল আহমদ, শমসেরনগর আলট্রা ট্রেইল ম্যারাথন ২০২১ এর আহ্বায়ক আব্দুস শহিদ, সদস্য সচিব নবিল শমশেরী, সদস্য মোঃ সাইফুর রহমান (সুমন), মোঃ তারিকুজ্জামান (সুমন), মো: সিরাজুল রহমান (সিপন), মোঃ সাইফুর রহমান (রিপন), মোঃ আব্দুল খালেক সহ সাংবাদিকরা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

 

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর