কমলগঞ্জের বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০২১, ০০:০৭
  • 1168 বার পঠিত
কমলগঞ্জের বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জে পৌষ-সংক্রান্তি উৎসব উপলক্ষে বিভিন্ন বাজারে বসেছে মাছের মেলা। ১৩ জানুয়ারী  বুধবার সকাল ১০টা থেকে কমলগঞ্জের ভানুগাছ, শমশেরনগর, আদমপুর ও মুন্সীবাজারে বসা বিশাল মাছের মেলায় বিভিন্ন জাতের বড় আকারের মাছ সাজিয়ে বসেন মাছ বিক্রেতারা। দুপুরে ভানুগাছ, মুন্সীবাজার ও আদমপুর বাজারে মাছের মেলা ঘুরে দেখা যায়, প্রতিটি মাছের দোকানে বড় আকারের মাছ সাজিয়ে রাখা হয়েছে। মেলায় উঠেছে বোয়াল, বাঘ, কাতল, চিতল, রুই, কাতলাসহ সব ধরনের মাছ। ৫ কেজি ওজন থেকে শুরু করে ৩০ কেজি ওজনের মাছ বিক্রি হচ্ছে মেলায়। সহজে হাট-বাজারে পাওয়া যায় না- এমন মাছও সাজিয়ে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করা হচ্ছে। প্রতিটি মেলায় বেশ চড়া দাম হাঁকাচ্ছেন মাছ-বিক্রেতারা। ক্রেতারা জানান, মেলায় নানা জাতের বড় আকারের মাছ উঠলেও দাম বেশ চড়া। বিক্রেতাদের সঙ্গে দরাদরি করে মাছ কিনে নিতে হয়। মাছ বিক্রতারা বলেন, দাম বড় কথা নয়। মূলত ক্রেতাদের আকর্ষিত করে মেলায় বড় আকারের মাছ সরবরাহ করা হয়। বেশ চড়া দাম বলা হলেও ক্রেতারা দরাদরি করে পরে সহনীয় পর্যায়ে হলে কিনে নিচ্ছেন।

 

উপজেলার ঐতিহ্যবাহী মুন্সিবাজারে মাছ উঠেছে প্রচুর তবে বিক্রেতারা বলছেন করোনা মহামারীর কারনে অন্যান্য বছরের তুলনায় এবার ক্রেতা কম।

 

মুন্সিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জুনেল আহমদ তরফদার জানান,  করোনাআয় মহামারীর কারনে মুন্সিবাজার মাছ বাজারে ক্রেতা কম থাকায় ব্যবসায়ীরা ক্ষতি পুষিয়ে উঠা মুশকিল হবে। অন্যান্য বছরের তুলনায় এবছরও প্রচুর মাছ উঠেছে বাজারে।

 

 

 

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর