আগামী ১০ ডিসেম্বর এফডিএ বৈঠকের পরপরই ভ্যাকসিনটির অনুমোদন

  • আপডেট টাইম : ডিসেম্বর ০৪ ২০২০, ২৩:৪৩
  • 209 বার পঠিত
আগামী ১০ ডিসেম্বর এফডিএ বৈঠকের পরপরই ভ্যাকসিনটির অনুমোদন

মোস্তফা অনিক রাজ, মীম টিভি:-

ফাইজারের তৈরি করোনা ভ্যাকসিন নিয়ে ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় পর্যালোচনা সভার পর বিষয়টি নিয়ে দ্রুততার সঙ্গে এগিয়ে যাওয়ার আশা প্রকাশ করেছে এফডিএ। চলতি বছরেই ২ কোটি মার্কিন ভ্যাকসিনটি পাবে বলেও সংস্থাটির পক্ষ থেকে আশা প্রকাশ করা হয়েছে। রয়টার্স

এফডিএ কমিশনার স্টিফেন হান ভ্যাকসিন অনুমোদনের সুনির্দিষ্ট কোনো সময়সীমা জানাতে অস্বীকৃতি জানালেও বলেছেন, ১০ ডিসেম্বর অনুষ্ঠেয় নীতিনির্ধারণী বৈঠকের পর ফাইজার ও বায়োএনটেকের তৈরি করা করোনা ভ্যাকসিনটি নিয়ে দ্রুত কাজ করা হবে। আগামী ১০ ডিসেম্বর এফডিএ বৈঠকের পরপরই ভ্যাকসিনটির অনুমোদন হবে। কিন্তু এফডিএর এক কর্মকর্তা রয়টার্সকে জানিয়েছেন, ওই বৈঠকের পর অনুমোদন প্রক্রিয়া সম্পন্ন হতে এমনকি কয়েক সপ্তাহ সময়ও লাগতে পারে।

এদিকে ট্রাম্প প্রশাসন করোনা ভ্যাকসিনের দ্রুত অনুমোদনের জন্য ক্রমাগত চাপ দিয়ে যাচ্ছে। দ্রুততার সঙ্গে এ অনুমোদন হলে এর কৃতিত্ব যাবে বিদায়ী ডোনাল্ড ট্রাম্প প্রশাসনের কাছে। একই সঙ্গে অর্থনীতি পুনরুদ্ধারের শুরুর ধাপটিও এই ভ্যাকসিন প্রয়োগের মধ্য দিয়েই সূচিত হবে। ফলে এর কৃতিত্বও পাবে ট্রাম্প প্রশাসন। এ কারণেই বিশেষত ডোনাল্ড ট্রাম্প ভ্যাকসিনের তড়িঘড়ি অনুমোদনের জন্য চাপ দিচ্ছেন। তবে স্বাস্থ্য বিশেষজ্ঞরা এ ক্ষেত্রে সব বিধি মেনে চলার ওপর জোর দিচ্ছেন।

এই ক্যাটাগরীর আরো খবর