ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম।

  • আপডেট টাইম : অক্টোবর ২৬ ২০২০, ১৪:৪৪
  • 81 বার পঠিত
ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম।

ইউরোপ প্রতিনিধি ঃ “ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে পুলিশি পাহারায় একটি বহুতল ভবনে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন করা হয়েছে। ইতোপূর্বেও ফ্রান্সের একটি পত্রিকা মহানবী (সাঃ) কে নিয়ে ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছিল। এ সকল ন্যক্কারজনক ঘটনায় ফরাসি প্রেসিডেন্টের প্রত্যক্ষ মদদ দেয়া অত্যন্ত দুঃখজনক। মুসলমানদের প্রাণের চেয়েও প্রিয় ব্যক্তিত্ব হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ করে ফ্রান্স সরকার চরম দৃষ্টতার পরিচয় দিয়েছে। এ ঘটনা ইসলাম ধর্মের প্রতি চরম অবমাননা এবং মুসলমানদের হৃদয়ে ছুরিকাঘাতের শামিল। এর মাধ্যমে মূলত বিশ্বব্যাপী ধর্মীয় সহিংসতা ও উগ্রবাদকে উসকে দেয়ার চেষ্টা করা হচ্ছে। আমরা আশা করেছিলাম করোনা ভাইরাসের মহামারির এ সময়ে বিশ্বের বিভিন্ন দেশের নেতৃবৃন্দ শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনার ক্ষেত্রে পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হবেন এবং দায়িত্বশীল ভূমিকা পালন করবেন। কিন্তু ফ্রান্স সরকারের ভূমিকা বিশ্ববাসীকে বিস্মিত ও ক্ষুব্ধ করেছে। আমরা ফ্রান্স সরকারের এ জঘণ্য ও নিকৃষ্ট কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মহানবী হযরত মুহাম্মাদ (সাঃ) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনী বন্ধ করার জন্য ফ্রান্স সরকারের প্রতি আহবান জানাচ্ছি।

বিশ্বব্যাপী হযরত মুহাম্মদ (সাঃ) এর মর্যাদা সমুন্নত রাখার লক্ষ্যে ফ্রান্সের এই হঠকারী সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হওয়ার জন্য আমি মুসলিম বিশ্ব, ওআইসি এবং বিশ্বের শান্তিকামী জনতার প্রতি আহবান জানাচ্ছি।”

এই ক্যাটাগরীর আরো খবর