বাংলাদেশে আটকে পড়া ইতালী প্রবাসীদেরকে দ্রুত ফেরত পাঠানো হবেঃ RAB মহাপরিচালক আব্দুল্লা আল মামুন

  • আপডেট টাইম : অক্টোবর ১৪ ২০২০, ১৫:৩৬
  • 178 বার পঠিত
বাংলাদেশে আটকে পড়া ইতালী প্রবাসীদেরকে দ্রুত ফেরত পাঠানো হবেঃ RAB মহাপরিচালক আব্দুল্লা আল মামুন

মিনহাজ হোসেন ইতালী থেকেঃ যুক্তরাজ্য থেকে সম্প্রচারিত ইউরোপের জনপ্রিয় ৫২বাংলা টিভির নিয়মিত আয়োজন সমোচ্চারিত সমকাল (Live) অনুষ্ঠানে প্রধান সম্পাদক ফারুক যোশীর সঞ্চালনায় ৯ই অক্টোবর শুক্রবার ইউরোপ সময় বিকাল ৫ঘটিকায় অনুষ্ঠিত হয়েছে।

উক্ত লাইভ অনুষ্ঠানে অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ RAB এর মহাপরিচালক(DG)চৌধুরী আব্দুল্লা আল মামুন(BPM&PPM), বাংলাদেশ পুলিশ বাহিনীর সাবেক(A.I.G.P) সৈয়দ বজলুর করিম, জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম ও জালালাবাদ এসোসিয়েশন গ্রীস এর সাধারণ সম্পাদক মোঃ মুমিন খান।

এসময় RAB প্রধান ও পুলিশের সাবেক এ আই জি পি তাদের বক্তব্যে তুলে ধরেন বাংলাদেশ আইন শৃঙ্খলা বাহিনীর প্রশংসনীয় কার্যক্রম বিশেষকরে বহির্বিশ্বের এই মহামারী করোনা ভাইরাস প্রাদুর্ভাব এর সময় বাংলাদেশ আইন শৃঙ্খলা বাহিনী অনেক ভালো কাজ করেছে এবং অতীতে ও এই বাহিনীর অনেক ভালো কাজের দৃষ্টান্ত ইতিহাস আছে। সঞ্চালক ফারুক যোশীর এক প্রশ্নের উত্তরে এই দুই আইন শৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তা বলেনঃ এই বাহিনীর কিছু পথ পৃষ্ট সদস্য আছে তা সংখ্যায় সীমিত এর জন্য পুরো বাহিনীকে দোষারোপ করতে পারবেন না যারা দোষী তাদের সবাইকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হচ্ছে। কাউকেই ছাড় দেয়া হবে না আইন সবার জন্য সমান।

জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলিউদ্দিন শামীম তার বক্তব্যে বলেনঃ আমি আজকের অতিথি RAB প্রধান ও পুলিশের সাবেক এ আই জি পির মাধ্যমে গনপ্রজান্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পররাষ্ট্র মন্ত্রী বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রী, প্রবাসী কল্যাণ মন্ত্রী, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর এম ডি মোক্কাবির হোসাইন সহ বাংলাদেশের উচ্চ পর্যায়ে সকল কর্মকর্তাদের জোড় দাবী জানাই যেভাবে হোক বাংলাদেশে আটকে পড়া ইতালী প্রবাসীদেরকে দ্রুত ফেরত পাঠানোর ব্যবস্থা করতে হবে। এজন্য ইতালীর পররাষ্ট্র মন্ত্রনালয় এবং ঢাকায় অবস্থিত ইতালীয়ান দূতাবাসের মাধ্যমে ইতালী সরকারের সাথে দ্বিপক্ষীয় আলোচনা করে দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। যাতে সহজে সকল ইতালী প্রবাসী ফেরত আসতে পারে। এই দিক থেকে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি। সবার সাথে যোগাযোগ অব্যাহত আছে কিভাবে আমাদের সকল ইতালী প্রবাসীকে ফেরত নিয়ে আসা যায়। জবাবে RAB প্রধান চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও পুলিশের সাবেক এ আই জি পি বলেনঃ আমরা জানি মন্ত্রনালয়ের সভা সেমিনারে আপনাদের বিষয় ফ্লাইট নিয়ে আলোচনা হয়। আপনি অলিউদ্দিন শামীম সব সময় মন্ত্রী মহোদয়ের সাথে যোগাযোগ অব্যাহত রাখছেন। কিভাবে ইতালী প্রবাসীদেরকে দ্রুত ফেরত আনা যায় এবং প্রবাসীদের সার্থ সংশ্লিষ্ট বিভিন্ন ব্যায়াপারে খুবই গুরুত্ব আরোপ করেন এজন্য আমরা আপনাকে ধন্যবাদ জানাই এবং আপনাদের বিশেষ করে ইতালী প্রবাসীদেরকে ফেরত পাঠানোর জন্য আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাবো এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এই বিষয়ে সুপারিশ করবো যাতে দ্রুত ইতালী প্রবাসীদেরকে বাংলাদেশ থেকে ফেরত পাঠানো যায়। জালালাবাদ এসোসিয়েশন গ্রীসের সাধারণ সম্পাদক মোঃ মুমিন খান বলেন গ্রীস প্রবাসী যারা বাংলাদেশে আটকে পড়া আছেন বিশেষকরে রেসিডেন্ট বিহীন তাদেরকে ফেরত আনতে ইতিমধ্যে দূতাবাস উদ্বোগ গ্রহণ করেছেন আশাকরি বাংলাদেশে আটকে পড়া গ্রীস প্রবাসী সবাই কিছু দিনের মধ্যেই ফেরত আসতে পারবেন।

এই ক্যাটাগরীর আরো খবর