বড়লেখায় পকুয়া গ্রামের উত্তরাংশকে ‘দক্ষিণ দৌলতপুর’ বলে অপপ্রচারের প্রতিবাদ

  • আপডেট টাইম : অক্টোবর ০৩ ২০২০, ১৪:১৫
  • 84 বার পঠিত
বড়লেখায় পকুয়া গ্রামের উত্তরাংশকে ‘দক্ষিণ দৌলতপুর’ বলে অপপ্রচারের প্রতিবাদ

বড়লেখা প্রতিনিধি: বড়লেখা উপজেলার ৩নং নিজ বাহাদুরপুর ইউনিয়নের পকুয়া গ্রামের উত্তরাংশকে দক্ষিণ দৌলতপুর বলে অপপ্রচারের প্রতিবাদে এক সমাবেশ করেছেন ৩নং ওয়ার্ডের পকুয়া গ্রামসহ সুফিনগর, ভাগল গ্রামের সর্বস্থরের জনসাধারণ। ৩ অক্টোবর দুপুরে উত্তর পকুয়া পাঞ্জেগানা মসজিদ সংলগ্নে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশ আ.ফ.ম শামছুদ্দিনের পরিচালনায় বক্তব্য রাখেন বিশিষ্ট মুরব্বী এখলাছুর রহমান, পকুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি সাইদুর রহমান আবুল, নাজিম উদ্দিন, দুলাল উদ্দিন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীনতার পূর্ব থেকে পকুয়া গ্রাম পকুয়া নামেই অভিহিত রয়েছে। এই গ্রামের নামের কোন পরিবর্তন বা পরিবর্ধন হয়নি। সম্প্রতি কতিপয় কুচক্রী মহল পকুয়া গ্রামের উত্তরাংশকে দক্ষিণ দৌলতপুর বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও অনলাইন মিডিয়ায় অপপ্রচারের আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে সরকারের সংশ্লিস্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপে আশু সমাধান কামনা করছি। বক্তারা বলেন-অসৎ উদ্দেশ্যে পকুয়া গ্রামের কতিপয় ভোটারের আই কার্ডে দক্ষিণ দৌলতপুর করার অপচেষ্ঠা চালাচ্ছেন আমরা এর তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি এবং নির্বাচন কমিশনের সুদৃষ্টি কামনা করছি। মৌজা ম্যাপ অনুযায়ী পকুয়া গ্রামের বাসিন্দারা সাম্প্রদায়িক সম্প্রীতি নিয়ে স্বাধীনতার পর থেকে বসবাস করছেন,

আমরা কোন দাঙ্গা চাইনা আমরা শান্তিপূর্নভাবে বসবাস করছি এবং করব। যদি কোন শক্তি আমাদেরকে শান্তিপূর্ণভাবে বসবাস করতে বাধাঁ হয়ে দাঁড়ায় তবে আমারা এ দাত ভাঙ্গা জবাব দেব। উল্লেখ্য, বাদ জোহর শাাহজালাল মসজিদ সংলগ্নে ৩নং ওয়ার্ড সদস্য সিরাজ উদ্দিনের সভাপতিত্বে পরিস্থিতি শান্তিপূর্ণভাবে সমাধানের লক্ষে এক পথসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ৩নং নিজ বাহাদুরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ময়নুল হক । তিনি বলেন নীতিগতভাবে সঠিক সামধান দিতে আমি সর্বত্নক চেষ্ঠা করব । বিষয়টি পরিবেশ মন্ত্রী মহোদয় অবগত হয়েছেন এবং আমাকে ফোনে বলেছেন আগামী ৭ তারিখ তিনি আসবেন আপনারা উভয়পক্ষ মন্ত্রী মহোদয়ের অপেক্ষা করবেন, আমি আশা করি তিনি এলে আপনাদের এ বিষয়ে সুষ্টু সমাধান দিবেন। সভাপতির বক্তব্যে ৩নং ওয়ার্ড সদস্য সিরাজ উদ্দিন বলেন, দক্ষিণ দৌলতপুর বলে আমার ওয়ার্ডে কোন গ্রাম নেই কতিপয় মহল পকুয়া গ্রামের একটি অংশকে দক্ষিণ দৌলতপুর করতে চায় তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে তারা এই রকম পায়তারা করছে আমরা মন্ত্রী মহোদয় সহ উর্ধ্বতন কর্তৃপক্ষকে সাথে নিয়ে এর সুষ্টু সমাধান করতে চাই। বাদ জোহর প্রেস ব্রিফিংকালে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাহমুদুর রহমান শরফ( শিক্ষক) । উপস্থিত ছিলেন, আবদুল মতিন, ছমির উদ্দিন, বাবুলাল ব্শি^াস, ফারুক উদ্দিন, আলা উদ্দিন, নাছির উদ্দিন, শামীম আহমদ, মিছবাহ উদ্দিন, আব্দুল কুদ্দুছ (ভাগল) সামছুল ইসলাম, কবির হোসেন টিপু,শরীফুল ইসলাম স্বপন, কিবরিয়া ইসলাম খান, শফিক উদ্দিন সুফি, আব্দুল্লাহ, আশরাফ আহমদ, আকবর হোসেন, ওয়াহিদুর রহমান,শাহজান কবির মিঠু, শাহেদ আহমদ,সুমন আহমদ,জামিল আহমদ, কাওসার আহমদ, আমিনুল ইসলাম মামুন ও রুবেল আহমদ প্রমুখ।

এই ক্যাটাগরীর আরো খবর