৯/১১-এর হতাহতদের স্মরণ করলেন প্রেসিডেন্ট ট্রাম্প – বাইডেন

admin
  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১২ ২০২০, ০২:৪৯
  • 1254 বার পঠিত
৯/১১-এর হতাহতদের স্মরণ করলেন প্রেসিডেন্ট  ট্রাম্প – বাইডেন

যুক্তরাষ্ট্রজুড়ে নানা আনুষ্ঠানিকতায় পালিত হচ্ছে ৯/১১ হামলার ১৯তম বার্ষিকী। এ উপলক্ষে আয়োজিত পৃথক অনুষ্ঠানে বিনম্র শ্রদ্ধায় ৯/১১-এর হতাহতদের স্মরণ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং আসন্ন নির্বাচনে ডেমোক্র্যাটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেন। জো বাইডেন ও মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স নিউ ইয়র্কে এ উপলক্ষে আয়োজিত স্মরণসভায় অংশ নিয়েছেন। অন্যদিকে ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে পেনসিলভানিয়াতে হাইজ্যাক করা বিমানের দুর্ঘটনাস্থলে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠানগুলোতে বাইডেন-পেন্সকে মাস্ক পরিহিত দেখা গেলেও ট্রাম্পকে মাস্ক পরতে দেখা যায়নি।

অন্যান্য বছরের তুলনায় এবারের আয়োজনে কিছুটা ভিন্নতা পরিলক্ষিত হয়েছে। বিদ্যমান করোনা পরিস্থিতির ফলে অনেক ক্ষেত্রেই পরিবর্তন আনতে হয়েছে আয়োজকদের।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এয়ারফোর্স ওয়ানে থাকতেই যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সকাল ৮টা ৪৬ মিনিটে নীরবতা পালনের মধ্য দিয়ে ৯/১১-এ নিহতদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এয়ারফোর্স ওয়ানের কনফারেন্স রুমে তারা এ নীরবতা পালন করেন বলে জানিয়েছেন তাদের সঙ্গে থাকা সাংবাদিকেরা। এ সময় কোনও বক্তব্য রাখেননি ট্রাম্প।

নিউ ইয়র্কের আয়োজনে প্রায় ২০০ জনের মতো মানুষ উপস্থিত ছিলেন। গভর্নর অ্যান্ড্রু কৌমো ও সিনেটর চাক শুমার-এর মতো ব্যক্তিরা এতে অংশ নেন। অনুষ্ঠানে একটি ভিডিও প্রদর্শন করা হয়। এতে হামলায় নিহত প্রায় তিন হাজার মানুষের নাম ঘোষণা করা হয়।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর