অপপ্রচারকারীদেরক কঠোর হাতে দমন করা হবে: অলি উদ্দিন শামীম

  • আপডেট টাইম : জুন ১৬ ২০২০, ১৬:৩১
  • 65 বার পঠিত
অপপ্রচারকারীদেরক কঠোর হাতে দমন করা হবে: অলি উদ্দিন শামীম

মিনহাজ হোসেন ,ইতালি থেকে:বিশ্ব ব্যাপী (COVID-19) করোনাভাইরাসের কারণে দেয়া লকডাউনে বন্ধ করা হয় বিভিন্ন দেশের আন্তর্জাতিক ফ্লাইট। ইতালী প্রবাসী অনেক বাংলাদেশি আটকা পড়ে বাংলাদেশে। তাদের মধ্যেই অনেকে কর্মস্থলে চাকুরি হারিয়েছেন, অনেকেই ক্ষতিগ্রস্ত হয়েছেন ব্যবসা-বাণিজ্য ‌বন্ধ থাকার কারণে। প্রবাসীদের এই দুর্দশা থেকে রক্ষা করার জন্য ইতালীর ভিসেন্সা প্রবাসী এক বাংলাদেশী প্রথম উদ্বেগ নেন। জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সভাপতি অলি উদ্দিন শামীম এর সহযোগিতায় একটি বিশেষ চার্টার ফ্লাইটের আবেদন করা হয়। শুরুতেই পররাষ্ট্র মন্ত্রণালয়ে জালালাবাদ এসোসিয়েশন থেকে আবেদন করা হয় । পরে বাংলাদেশ দূতাবাস ইতালীসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে অবগত করলে তারা বিষয়টি আমলে নেয়। আলোচনা করে তারা একটি বিশেষ চার্টার ফ্লাইটের ব্যবস্থা করে ।গত শুক্রবার ঢাকা টু রোম চার্টার ফ্লাইটের মাধ্যমে ২৮৭ জন ইতালী প্রবাসী বাংলাদেশি রোমে এসে পৌছায়। প্রথম ফ্লাইটে প্রবাসীরা পৌছে সন্তোষ প্রকাশ করলে পরবর্তী আরেকটি ফ্লাইটের আবেদন করলে একটি কুচক্রীমহল অপপ্রচার শুরু করে। তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ফেইক আইডির মাধ্যমে ফ্লাইট উদ্যোক্তা অলি উদ্দিন শামীমের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা চালায়।


অলি উদ্দিন শামীম বাংলাদেশে অবস্থানরত ইতালী প্রবাসীদের দালাল মুক্ত রাখতে পারেন এবং অন্য কোন চক্র মানুষের কাছ থেকে যাতে অনৈতিক ভাবে টাকা হাতিয়ে নিতে না পারে সেই লক্ষ্যে ও উদ্দেশ্যই তার এ যাত্রা। তিনি সুন্দর সমাজ গঠনের লক্ষ্যে অপপ্রচারকারীদের বিরুদ্ধে মানুষকে সচেতন করে একটি সত্য-সুন্দর ও ন্যায়নিষ্ঠ সমাজ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।
কিন্তু নিজের হীনস্বার্থ রক্ষার্থে মানবতার কল্যাণে অলি উদ্দিন শামীম এ মহৎ কার্যক্রমকে যারা বাধাগ্রস্ত করে তারা দেশ ও জাতির কল্যাণ চায় না, তারা চায় নিজের স্বার্থসিদ্ধি।
গত সোমবার রাজধানীর রোমের বাংলা অধ্যুষিত এলাকা তরপিনাত্তারায় সিলেটে বিভাগের জনগোষ্ঠীর প্রচীনতম সংগঠন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর নেতৃবৃন্দ তাৎকনিক ফেসবুক লাইভে এসে ফেইক আইডির মাধ্যমে অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ জানায়।
লাইভ অনুষ্ঠানে সমসাময়িক বিভিন্ন সামাজিক সমস্যা, অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পদক্ষেপ , দেশ-জাতি ও মানবতার কল্যাণে অলি উদ্দিন শামীমের কার্যক্রমের বিষয়ে বক্তব্য রাখেন উপস্থিত নেতৃবৃন্দ।
জালালাবাদ এসোসিয়েশন ইতালী নেতৃবৃন্দ বলেন, ‘আমরা একটি অঙ্গীকার নিয়ে মানুষের কল্যাণে ও সহযোগিতায় যে কোন ভালো কাজের সাথে আছি, তারা সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য যারা ভালো কাজে বাধা হয়ে দাঁড়িয়ে ফেসবুকে মিথ্যা বানোয়াট কথা লিখছে তাদেরকে সত্য প্রচার করার আহবান জানান। আগামীতে যদি আর কখনো এই এরকম অপপ্রচার না হয় অপপ্রচারকারীদের সতর্ক ও সাবধানে থাকার আহ্বান করেন। তারা আরো বলেন উস্কানির জবাবে আমরা উস্কানি দিই না। তাদের বেআইনী কর্মকান্ড মোকাবেলায় আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকি, আইনের আশ্রয় গ্রহণ করে থাকি প্রয়োজনে যে কোন ধরনের পদক্ষেপ নিতে আমরা প্রস্তুত অতএব সাধু সাবধান।
এ সময় লাইভ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন ইতালীর সাধারণ সম্পাদক শাব্বির আহমদ,সহসভাপতি মোঃ আলী হোসাইন, সাবেক সিনিয়র সহসভাপতি মোঃ মজির উদ্দিন,জামিল উদ্দিন,এ টি এম আবু তাহের,বৃহত্তর সিলেট যুব সংঘের সাধারণ সম্পাদক জায়েদুল হক মুকুল,জালালাবাদ এসোসিয়েশন ইতালীর কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহিন,সহ সাংগঠনিক সম্পাদক আরিফ আহমেদ আরেফিন,ক্রীড়া সম্পাদক নুরুল ইসলাম,রুবেল আহমেদ,ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক এস এম নুরুদ্দিন সহ বৃহত্তর সিলেটের নেতৃবৃন্দ।

এই ক্যাটাগরীর আরো খবর