গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে মরহুম হাজী চাঁনমিয়া চেয়ারম্যান এর বাগানে চাষ হচ্ছে জলঢুপী আনারস

  • আপডেট টাইম : জুন ০৮ ২০২০, ০৩:৪৮
  • 967 বার পঠিত
গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে মরহুম হাজী চাঁনমিয়া চেয়ারম্যান এর বাগানে চাষ হচ্ছে জলঢুপী আনারস

ঢাকাদক্ষিণ গ্রামের দত্তরাইল গ্রামের মরহুম আবদুল মতিন চাঁন মিয়া চেয়ারম্যান এর পারিবারিক যৌথ উদ্দ্যেগে বানিজ্যিক ভাবে আনারস চাষ করা হয় ২০১৯ সালে। আনারস বাগানের মোট জমির পরিমান ১৮০০ আটারো শত শতক ভূমি। দীর্ঘ ১ বছর ধরে দৈনিক বাগানে কাজ করেন ১০ জন শ্রমিক। আনারসের বাগানে হাজী আবদুল মতিন চাঁন মিয়া চেয়ারম্যান এর পুত্র যুক্তরাজ্য প্রাবাসী রাসেল আহমদ এর উদ্যোগে এই আনারস বাগানের প্রথম পথ চলা শুরু হয়। অর্থসহ সার্বিক সহযোগী রয়েছেন আমেরিকা ও লন্ডন প্রবাসী পরিবারের বাকি সদস্যরাও।
বাগানের পরিচালনায় দায়িত্বে থাকা সুমন আহমেদ বলেন, আমাদের পরিবারের আনারস বাগান করার লক্ষ্য ও উদ্দেশ্য ছিল ক্যামিকেল ও ফরমালিন মুক্ত আনারস উৎপাদন করা এবং এলাকার বেকার যুবকদের এরকম কাজ করার আগ্রহী করে তুলা যাতে এলাকার বেকার সমস্যা দুর হয়। দৈনিক কি পরিমান আনারস বাগান থেকে বিক্রি করা যাবে এ সম্পর্কে উদ্যোক্তা ও বাগান পরিচালনার দায়িত্বরত সুমন আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রতিদিন আনুমানিক ১০ দশ হাজার আনারস আমরা কাটতে পারব ইনশাআল্লাহ। উক্ত বাগানের ক্যামিকেল ও ফরমালিন মুক্ত আনারস পাইকারী ও খুচরা ক্রয় করতে যোগাযোগ করুন।
গ্রাম – দত্তরাইল,ঢাকা -দক্ষিণ, গোলাপগঞ্জ, সিলেট। প্রয়োজনে- সুমন আহমেদ – ০১৭৭৬৭৭৩৮৬১, কাওছার রাজা রতন- ০১৭৩১০০০৭৭৭, ইউনুস মিয়া -০১৭১৯০১১৬৭৩।

এই ক্যাটাগরীর আরো খবর