কমলগঞ্জ হাট-বাজারগুলোতে করোনা ভাইরাসের আতঙ্ককে উপেক্ষা করে জমে উঠেছে ঈদ বাজার

admin
  • আপডেট টাইম : মে ২২ ২০২০, ১৬:০৮
  • 1300 বার পঠিত
কমলগঞ্জ হাট-বাজারগুলোতে করোনা ভাইরাসের আতঙ্ককে উপেক্ষা করে জমে উঠেছে ঈদ বাজার

আলমগীর হোসেন কমলগঞ্জ,মৌলভীবাজার:

আর কয়টা দিন দেখতে দেখতে চলে এসেছে ঈদ। তাই জমে উঠেছে ঈদ বাজার ।কমলগঞ্জ উপজেলার হাট-বাজারগুলোতে করোনা ভাইরাসের আতঙ্ককে উপেক্ষা করে সকাল হতেই জমে উঠেছে ঈদের কেনাকাটার ধুম। প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ রো‌ধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নিলেও তা কাজে আসছে না। ‌মাইকিং, লিফলেট বিতরণসহ নিয়‌মিত পু‌লিশি টহল জোরদার অব‌্যাহত থাকলেও তা মানা হচ্ছে না কমলগঞ্জ হাট-বাজারগু‌ল
সামাজিক দুরত্ব তো দুরের কথা যত্রতত্র গ্রামগঞ্জের মানুষের সাথে উৎসবমুখর পরিবেশে মেলামেশা করছে লোকজন। ফলে গ্রামাঞ্চলের মানুষের মাঝে করোনা সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে। উপজেলার একাধিক হাট-বাজারে গিয়ে দেখা গেছে এমন চিত্র।
জানা যায়, প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে শহর অঞ্চলে অঘোষিত লকডাউন ও টানা সাধারণ ছুটি থাকায় সারাদেশ থেকে অনেকেই বাড়িতে চলে আসেন। আর আসন্ন ঈদ উপলক্ষ্য করে সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে কেনাকাটায় ভিড় জমায় ক্রেতারা। এমন কি লক্ষ্য করা যায় কাপড়ের দোকানে অধিকাংশ অবিভাবকদের সাথে ছোট ছোট শিশু রয়েছে শপিংমলে, ফলে উপজেলার বাজার গুলোতে যেন ঈদের আমেজ শুরু হয়েছে।
সোমবার (১১মে) সরেজমিনে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন হাট- বাজার গিয়ে দেখা যায় শপিংমল সহ অলি গলিতে মানুষের উপচে পড়া ভিড়। সামাজিক দূরত্ব না মেনেই এমনকি অনেকে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার না করে কেনাকাটা করছেন। এতে হাট-বাজারগু‌লোতে লক্ষ্য করা গেছে ঈদের আমেজ।
কমলগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরী বলেন যারা ক্রয় করতে আসছেন তারা স্বাস্থ্যবিধি মেনে চলবে আর দোকানের কর্মচারীরা আছে তারাও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে আর যদি কোন কিছু না মানে নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধেও তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নিচ্ছি।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর