জীবনের আগে জীবিকা নয় বিয়ানীবাজার ব্যবসায়ীদের সিদ্ধান্ত ঈদে শপিংমল বন্ধ থাকবে

admin
  • আপডেট টাইম : মে ০৯ ২০২০, ১৭:১৩
  • 1382 বার পঠিত
জীবনের আগে জীবিকা নয় বিয়ানীবাজার ব্যবসায়ীদের সিদ্ধান্ত ঈদে শপিংমল বন্ধ থাকবে

স্টাফ রিপোর্টার:

জীবনের আগে জীবিকা নয় বিয়ানীবাজারের ব্যবসায়ীরা। তাদের কাছে টাকার চেয়ে পরিবার অনেক বড়। আর এমন সিদ্ধান্ত নেয়ার পর অভিনন্দনের জোয়ারে ভাসছেন এখানকার ব্যবসায়ীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ অন্যান্য মাধ্যমে বিয়ানীবাজারের ব্যবসায়ীদের ভ‚য়সী প্রশংসা করছেন সবাই।

তবে পৌরশহরের অভিজাত মার্কেটগুলোর এমন সিদ্ধান্তের পর অন্যান্য যেসব ব্যবসা প্রতিষ্টান খোলার চেষ্টা করছেন অন্যরা, তাদের দোকান বন্ধের সিদ্ধান্তকে সম্মান জানানো উচিত বলেও মনে করছেন বিয়ানীবাজারবাসী।

শহরের মেইন রোডসহ অন্যান্য মার্কেট ও বিপনী বিতান বন্ধ রাখার জন্য উপজেলা প্রশাসনের উদ্যোগে সমন্বিত সভা অনুষ্টিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের হলরুমে অনুষ্টিত সভায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো: আব্দুস শুকুর, উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী মাহবুব, সহকারী কমিশণার (ভ‚মি) খুশনুর রুবাইয়াত, জেলা পরিষদের সদস্য ও ব্যবসায়ী সংকট নিরসন কমিটির সদস্য সচিব নজরুল হোসেন, অফিসার ইনচার্জ অবণী শংকর করসহ স্থানীয় ব্যবসায়ীরা।

এর আগে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবং ঝুঁকি কমাতে আগামী ৩১ মে পর্যন্ত বন্ধ ব্যবসা প্রতিষ্টান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। বিয়ানীবাজার পৌরশহরের প্রধান চার মার্কেট জামান প্লাজা, সাত্তার শপিং কমপ্লেক্স, আল আমিন সুপার মার্কেট ও আজির প্লাজা। শনিবার (৯ মে) দুপুরে স্থানীয় ব্যবসায়ীরা এক জরুরী বৈঠকে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, এর আগে করোনাভাইরাসের কারণে স্বাস্থ্যঝুঁকি বিবেচনায় গত ২৫ মার্চ থেকে মার্কেট বন্ধ রাখেন ব্যবসায়ীরা।

বৈঠকে উপস্থিত ব্যবসায়ী নেতারা জানান, করোনাভাইরাস সংক্রমণ ও আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় আগামী ৩১ মে পর্যন্ত ১০ বিয়ানীবাজার পৌরশহরের প্রধান চার মার্কেট জামান প্লাজা, সাত্তার শপিং কমপ্লেক্স, আল আমিন সুপার মার্কেট ও আজির প্লাজা কোনো ব্যবসাপ্রতিষ্ঠান না খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রসঙ্গত, ঈদকে সামনে রেখে ১০ মে থেকে দোকান-পাট ও শপিংমল খোলার অনুমতি দিয়েছে সরকার। বেশ কয়েকটি শর্ত মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের শপিং মলগুলো খোলা রাখা যাবে। গত ৪ মে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ছুটি বর্ধিতকরণ আদেশে এ অনুমতির কথা বলা হয়েছে।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর