বিয়ানীবাজারবাসীর কাছে ডাঃ শিব্বির আহমদ সুহেল এর বার্তা

  • আপডেট টাইম : মে ০৮ ২০২০, ২০:১২
  • 591 বার পঠিত
বিয়ানীবাজারবাসীর কাছে ডাঃ শিব্বির আহমদ সুহেল এর বার্তা

বিশ্বের মত বাংলাদেশে মহামারি করোনা ভাইরাসের প্রকোপ দিন দিন বেড়ে চলেছে এমন অবস্থায় ঝুকি নিয়ে জনগন কে সচেতন করার লক্ষ্যে মাঠে কাজ করছে পুলিশ,সেনাবাহিনী, ও জনগনের কাছে সংবাদ পাঠাতে সাংবাদিক, এদের পাশাপাশি বিশেষ ভূমিকা পালন করছেন ডাক্তাররা জীবনের ঝুকি নিয়ে সেবা প্রদান করে যাচ্ছেন, কঠিন এই সময়ে বিয়ানীবাজারে ও রোগীদের নিরলসভাবে সেবা দেয়া কয়েকজন ডাক্তারদের মধ্যে একজন করোনাযোদ্দ্বা ডাঃ শিব্বির আহমেদ সুহেল বিয়ানীবাজার উপজেলাবাসির কাছে স্বাস্থ্যসেবা বিষয় একটি লেখা,ব্যক্তিগত ফেসবুকে প্রকাশ করেন। পাঠকদের জন্য আমরা নিচে তা হবহু তুলে ধরলাম,

প্রিয়_বিয়ানীবাজার_বাসী♥

আমি ডাঃ শিব্বির আহমেদ সোহেল। ডায়াবেটিস থাইরয়েড ও হরমোন বিশেষজ্ঞ ।
পরিচালক ও চিকিৎসক:
বিয়ানীবাজার ডায়াবেটিস ও হরমোন সেন্টার।
বর্তমানে আমাদের সবার জন্য এক চরম দুঃসময়।এই কঠিন সময়ে আপনাদের পাশে আছি এবং থাকতে চাই।ডায়বেটিস, মেডিসিন ও হরমোন সংক্রান্ত যে কোন সমস্যা বিষয়ে যে কোন পরামর্শ পেতে নিঃসংকোচে ফোন করুন।অন্যান্য সাধারণ চিকিৎসা বা পরামর্শ নিতেও ফোন দিতে পারেন।যতটুকু সম্ভব চেষ্টা করবো।

ফোন নাম্বারঃ ০১৭১৫১৭১৪৯৯
সকাল 10 টা থেকে রাত 9 টা পর্যন্ত(জরুরী রোগীদের ক্ষেএে ২৪ ঘন্টা)

বিঃদ্রঃ
ফোন করার পুর্বে দয়া করে অনুসরনীয়

১)কথা গুছিয়ে রাখুন, সংক্ষেপে প্রধানতম সমস্যা বলতে চেষ্টা করুন।
২)খাতা,কলম সামনে নিয়ে বসবেন।
৩)বর্তমানে যদি কোন প্রেসক্রিপসন ফলো করেন তা বের করে নিয়ে বসবেন।
৪)সম্ভব হলে প্রেসক্রিপশন পড়তে পারে, এবং লিখতে পারে এমন কাউকে সাথে নিবেন।
৫)মোবাইলে এস,এম,এস পড়তে পারেন এমন কারো সাহায্য নিবেন কারন অনেক ক্ষেত্রেই ব্যবস্থাপত্র এস,এম,এস করা হবে।
৬)যদি কিছুই না পারেন তবে পরামর্শ মোতাবেক নির্ধারিত সময়ে নিকটতম ফার্মেসিতে গিয়ে ফোন দিবেন।
৭)সম্ভব হলে বিয়ানীবাজার ডায়বেটিস সেন্টারের ফার্মেসী ও বারইগ্রাম এর সৌরভ মেডিকেল হলে বিস্তারিত সমস্যা বলে আমার সাথে যোগাযোগ করতে পারবেন।

পরিশেষে বলতে চাই, ইচ্ছে করে আমার ব্যাক্তিগত সুবিধার জন্য! আপনাদের দূরে রাখা বা এড়িয়ে যাওয়ার জন্য এই ব্যবস্থা নয়।আপনাকে,,দেশকে সুস্থ রাখার জন্য সাময়িক বিকল্প।
তাই ঘরে থাকুন, নিজেও নিরাপদ, দেশও নিরাপদ থাকবে।

এর পর ও যদি নিরুপায় হয়ে পড়েন যে কোন জরুরি মেডিসিন, ডায়বেটিস, হরমোন, অনান্য সমস্যার জটিলতা সহ,যে কোন প্রাথমিক চিকিৎসার জন্য যোগাযোগ করবেন, চেম্বারে দেখবো।সীমিত আকারে সামাজিক দুরত্ব বজায় রেখে, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমার চেম্বার ও একটি বেসরকারি হাসপাতাল ও প্রস্তুত আছে।

বিঃদ্রঃ
১)রোগীর সাথে একজন লোক আসতে পারবেন।
২)অবশ্যই মাস্ক থাকতে হবে।
৩)ক্লিনিক বা চেম্বারে এসেই সাবান দিয়ে নিয়ম মত হাত ধোবেন।
৪)অভ্যার্থনা কক্ষ হতে দূরে বসবেন।
৫)করোনার লক্ষন থাকলে বিব্রতকর পরিস্থিতি এড়াতে ও সবাইকে নিরাপদ রাখতে সরকার নির্ধারিত নিকটস্থ হাসপাতালে যোগাযোগ করবেন।মনে রাখবেন আপনার অসহযোগিতার জন্য অন্য সকল সাধারণ রোগীদের চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে ও অনাকাঙ্ক্ষিত মৃত্যুর দ্বায়ভার ডাক্তারদের ও হাসপাতালের উপর বর্তাচ্ছে।এই হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসার সুযোগ নেই অথচ আপনি জোর প্রয়োগ করে চিকিৎসা চাচ্ছেন।এই কালক্ষেপনের জন্য আপনি ই দায়ী।
৬) সবশেষে আপনাকে বুঝতে হবে সব হাসপাতালে সব সুবিধা বা সব চিকিৎসা, সব বিশেষজ্ঞ সব সময় উপস্থিত থাকে না বা নেই। উত্তেজিত না হয়ে সবাইকে শান্ত রাখুন নইলে আগামীকাল এই বেসরকারি হাসপাতাল ও আপনাদের ভয়ে বন্ধ হয়ে যাবে।মনে রাখবেন সাস্থ্য সেবায় প্রতিটা মানুষ সরকারি কিংবা বেসরকারী,ডাক্তার থেকে দাড়োয়ান,নার্স থেকে আয়া সবাই জীবন বাজি রেখে আপনার সেবা দিতে চাইছে।
৭)সরকার,প্রশাসন,পুলিশ,সেনাবাহিনী,সামাজিক রাজনৈতিক ব্যাক্তিবর্গ সবাই ভেদাভেদ ভুলে কাধ মিলিয়ে কাজ করছেন।আপনি সচেতন হউন,সদয় হউন,নির্দেশ মেনে চলুন,আপনিও হবেন একজন, এই যুদ্ধের বিজয়ী যোদ্ধা ইনশাআল্লাহ।।

বিয়ানীবাজার ডায়বেটিস সেন্টার তথ্য ও যোগাযোগঃ-

বিশেষ_দ্রষ্টব্য ; মেডিসিন,ডায়বেটিস, থাইরয়েড হরমোন রোগীদের জন্য সেবা সার্ভিস ২৪ ঘন্টা খোলা আছে।

এই ক্যাটাগরীর আরো খবর