করোনা ভাইরাস যুদ্ধ সারাদেশে সুস্থ হয়েছেন ১৫৩৩ জন

admin
  • আপডেট টাইম : মে ০৭ ২০২০, ১৬:৩০
  • 1304 বার পঠিত
করোনা ভাইরাস  যুদ্ধ সারাদেশে  সুস্থ হয়েছেন ১৫৩৩ জন

মীম টিভি :-

বিশ্বজুড়ে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪২৫ জন বাংলাদেশে ছাড়িয়ে গেছে। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৮৬ জন মানুষের। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন প্রায় ৯১০ জন ২৪ ঘন্টায় ১৩০ জন সহ ১৫৩৩ জন সুস্থ্য হয়েছে জানিয়েছে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)
করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ডিসেম্বরে চীনের উহান শহরে। তবে ছড়িয়ে পড়া এ ভাইরাস ক্রমে গোটা বিশ্বকে বিপর্যস্ত করে দিয়েছে। চীন পরিস্থিতি অনেকটাই সামাল দিয়ে উঠলেও এখন মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল।
বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) তথ্য অনুযায়ী, বাংলাদেশে সকাল ৮টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে মহামারি করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ৭০৬ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ১২ হাজার ৪২৫। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ১৩০ জন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন এক হাজার ৫৩৩ জন।
প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। নিয়েছে আরও নানা পদক্ষেপ। স্বাস্থ্যবিধি মেনে চলার ঘোষনা দিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ-গাজীপুরসহ বিভিন্ন এলাকায় খুলেছে পোশাক কারখানা। শপিংমল ও মসজিদ তবে বন্ধ রয়েছে স্কুল কলেজ সামাজিক দূরত্ব বজায় রাখা নিশ্চিত করা না গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকবে কি-না, তা নিয়ে সন্দিহান বিশেষজ্ঞরা।
গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। বাড়ছে মৃত্যুও।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর