চীনে শনা’ক্তের ও মৃ’ত্যু সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়

admin
  • আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০২০, ১৫:২৪
  • 1186 বার পঠিত
চীনে শনা’ক্তের ও মৃ’ত্যু সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়

প্রা’ণঘাতী করো’না ভা’ইরাসের থা’বা থেকে মু’ক্ত হওয়ার পথে রয়েছে চীন। গতবছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশ থেকেই এ ভা’ইরাসের সূত্রপাত হয়। আর তার জে’রে আচ’মকাই এক মৃ’ত্যু উপত্যকায় প’রিণত হয় দেশটি। করো’না য় প্রা’ণ যায় হাজার হাজার মানুষের। যা গোটা বিশ্বজুড়ে একের পর এক কেড়ে নিচ্ছে প্রা’ণ।
সেই জায়গায় অত্যন্ত ক’ঠোর তার স’ঙ্গে সে প’রিস্থিতি মো’কাবিলা করছে চীন। ক্রমে ক্রমে বাগে আনছে করো’না কে। আর তারই পরিপ্রেক্ষিতে বর্তমানে দেশটিতে করো’না র সংক্র’মণ বলতে গেলে শূন্যে নেমে এসেছে। সবচেয়ে বড় সুখবর হলো, বিগত টানা ৮ দিন দেশটিতে করো’না য় নতুন করে আর কারও মৃ’ত্যুর খবর পাওয়া যায়নি।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি এ তথ্য জা’নায়। শুধু মৃ’ত্যু নয়, বর্তমানে চীনে নতুন করে করো’না শনা’ক্তের সংখ্যাও প্রায় শূন্যের কোঠায়।
চীনের স্বা’স্থ্য ক’র্তৃপক্ষের বরাত দিয়ে আরেক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জা’নাচ্ছে, বুধবার (২২ এপ্রিল) দেশটিতে নতুন করে মাত্র ১০ জনের করো’না শনা’ক্ত হয়েছে। এমনকি স’ম্প্রতি বাইরে থেকে দেশটিতে যাওয়া ব্য’ক্তিদের মধ্যেও নতুন করে করো’না শনা’ক্তের সংখ্যা কমেছে।
ম’হামা’রির সূত্রপাত হওয়ার পর থেকে এখন পর্যন্ত সরকারি হিসেবে চীনে ৮২ হাজার ৭৯৮ জনের করো’না শনা’ক্ত হয়েছে। এর মধ্যে মৃ’ত্যু হয়েছে ৪ হাজার ৬৩২ জনের। সেরে উঠেছেন ৭৭ হাজারেরও বেশি মানুষ। বর্তমানে আর মাত্র ৯৫৯ জন নি’শ্চিত করো’না রো’গী আছে দেশটিতে। এরমধ্যে গু’রুতর অবস্থা ৬৩ জনের।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর