বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল এর উদ্দ্যোগে বিশ্ব ক্যান্সার দিবসে র‍্যালি আলোচনাসভা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৪ ২০২০, ০৯:০০
  • 80 বার পঠিত
বিয়ানীবাজার ক্যান্সার হাসপাতাল এর উদ্দ্যোগে বিশ্ব ক্যান্সার দিবসে র‍্যালি আলোচনাসভা অনুষ্ঠিত

আমি আছি আমি থাকব ক্যান্সারের বিরুদ্ধে’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বিশ্ব ক্যান্সার দিবসে ক্যান্সার সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি শোভাযাত্রা করেছে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হসপিটাল। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় হসপিটাল প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পৌরশহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষণ করে।

র‍্যালিতে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হস্পিটালের সিও এন্ড এমডি শাব উদ্দিন, ম্যানেজিং ডিরেক্টর শফিকুর রহমান, ট্রাস্টি বাজিদুর রহমান প্রমুখ।
এছাড়াও র‍্যালিতে অংশ নেন নিরাপদ চিকিৎসা চাই বিয়ানীবাজার শাখার নেতৃবৃন্দ, বিয়ানীবাজার সরকারি কলেজ রোভার স্কাউট ইউনিট ও বিএনসিসি, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয় ও বিয়ানীবাজার জামেয়া ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দসহ হসপিটালের সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। র‍্যালিতে ক্যান্সার সচেতনতা বৃদ্ধি বিষয়ক বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড-ফেস্টুন প্রদশর্ন করা হয়।

বিকাল ৪টায় হাসপাতালের কনফারেন্স হলে ক্যান্সারের সচেতনতা মূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। হাসপাতালের ফান্ড রাইজিং পরিচালক আলহাজ্ব আব্দুল শফিক’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ-এর ক্যান্সার বিভাগের বিভাগীয় প্রধান ডাঃ মোঃ এস্তেফসার হোসাইন। বিশেষ অতিথি ছিলেন হাসপাতালের অন্যতম উপদেষ্টা আলহাজ্ব বুরহান উদ্দিন, সিইও এন্ড এমডি সাব উদ্দিন, মেডিকেল পরিচালক ডাঃ মোহাম্মদ ইকবাল।

বিশ্বব্যাপী দূরারোগ্য ব্যাধি ক্যান্সারের ভয়াবহতা রোধ করতে প্রয়োজন জনসচেতনতা। বিয়ানীবাজার ক্যান্সার এণ্ড জেনারেল হাসপাতালে মানুষের মধ্যে এ জনসচেতনতা তৈরী করতে ভূমিকা রাখছে বলে আলোচনা সভায় বক্তরা অভিমত ব্যক্ত করেন।

উল্লেখ্য, বিশ্ব ক্যান্সার দিবসকে সামনে রেখে বিয়ানীবাজার ক্যান্সার এন্ড জেনারেল হাসপাতাল গত ২৯শে জানুয়ারি হইতে ৪ঠা ফেব্রুয়ারি পর্যন্ত সপ্তাহব্যাপী বিনামূল্যে মহিলাদের জরায়ু ও স্তন ক্যান্সারের উপর বিশেষ চিকিৎসা সেবা ও জরায়ু ও স্তন ক্যান্সারের প্রাথমিক স্ক্রিনিং-এর ব্যবস্থা করা হয়। এতে শতাধিক মহিলা  বিনামূল্যে সেবা গ্রহণ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর