পূর্ব মুড়িয়ায় সাহিত্যপ্রেমিক ও যুক্তরাষ্ট্র কমিউনিটি নেতা ময়নূজ্জামান চৌধুরী সংবর্ধিত

admin
  • আপডেট টাইম : জানুয়ারি ০৬ ২০২০, ১৩:১৭
  • 1264 বার পঠিত
পূর্ব মুড়িয়ায় সাহিত্যপ্রেমিক ও যুক্তরাষ্ট্র কমিউনিটি নেতা ময়নূজ্জামান চৌধুরী সংবর্ধিত

বিয়ানীবাজার উপজেলার পূর্ব মুড়িয়ায় স্বাধীন বাংলাদেশের প্রথম জেলা প্রশাসক (বৃহত্তর ময়মনসিংহ), স্বাধীনতা পদক (মরণোত্তর) প্রাপ্ত, বীর মুক্তিযোদ্ধা প্রয়াত ড. খসরুজ্জামান চৌধুরী স্মৃতি পাঠাগারের পক্ষ থেকে সংবর্ধিত করা হয়েছে সাহিত্যপ্রেমিক ও যুক্তরাষ্ট্র কমিউনিটি নেতা ময়নূজ্জামান চৌধুরীকে। সোমবার (৬ ডিসেম্বর) বিকেলে পাঠাগার মিলনায়তনে তাঁকে সংবর্ধনা প্রদান করা হয়।

পূর্ব মুড়িয়া হিফজুল কোরআন দাখিল মাদ্রাসার প্রিন্সিপাল মাও. ফয়েজ আহমদের সভাপতিত্বে ও শিক্ষক মাহফুজুর রহমানের পরিচালনায় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি ফয়ছল আহমদ, গীতিকবি বিদ্যুৎ রঞ্জন দেবনাথ, শিক্ষক শামছুল ইসলাম, আলম আলম, আব্দুল হাসিব প্রমুখ।

প্রয়াত এ কৃতি সন্তানের ভাতিজা ময়নূজ্জামান চৌধুরীর পৃষ্ঠপোষকতায় ও ভাতিজা সাহিত্যকর্মী মাহবুবুল আলম চৌধুরী হাছিব ও এলাকার কয়েকজন সাহিত্যপ্রেমীদের নিয়ে ২০১৮ সালে এ পাঠাগার প্রতিষ্ঠিত হয়। যাত্রাশুরুর পর থেকে পূর্ব মুড়িয়া সাহিত্য পরিষদের পক্ষ থেকে এ পাঠাগারের কার্যক্রম দিন দিন এগিয়ে যাচ্ছে। রয়েছে এখানে ছয় শতাধিক বই৷ এলাকার পাঠকরা নিয়মিত বই পড়ছেন বিনামূল্যেেই৷ উপকৃত হছেন এলাকার বই প্রেমিকেরা৷ বিনামূল্যে বই পড়ার সুযোগ দেওয়ার পাশাপাশি অসহায় ও গরিব শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয় পাঠাগারের পক্ষ থেকে৷ এছাড়াও সাহিত্য অনুরাগীদের সম্মাননা প্রদান করা হয়। আবার এ পাঠাগারেই সহযোগী সংগঠন পূর্ব মুড়িয়া সাহিত্য পরিষদের পক্ষ থেকে প্রতি ত্রি মাস অন্তর ‘সুনাই’ নামে লিটল ম্যাগাজিন প্রকাশিত হয়। পাঠাগারের প্রতিষ্ঠাতা মাহবুবুল হক চৌধুরী হাছিব বলেন, বইপ্রেমীদের বইপাঠেই আমরা এ পাঠাগার প্রতিষ্ঠা করছি। নিয়মিত বই পড়তে আসেন বইপ্রেমিকা। সেই সাথে যাঁরা পাঠাগারের সর্বাত্মক সহযোগিতা করছে আমি তাঁদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এসময় সংবর্ধিত অতিথি ময়নূজ্জামান চৌধুরী বলেন, আমার চাচার নামে এ পাঠাগারের নামকরণ করা হয়েছে৷ চাচার নামকে ধারণ করতে এ পাঠাগারের অবদান অপরিসীম। আমি পাঠাগারের সর্বাত্মক সহযোগিতায় সবসময় পাশে থাকব।

0Shares
এই ক্যাটাগরীর আরো খবর